Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

মার্কিন কংগ্রেস গাজা থেকে ইসরাইলি অবরোধ বন্ধে তৎপর হচ্ছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মে, ২০২০, ৩:২৮ পিএম

মার্কিন কংগ্রেস গাজা থেকে ইসরাইলি অবরোধ বন্ধে তৎপর হচ্ছে বলে জানা যায়।দখলদার রাষ্ট্র ইসরাইল কর্তৃক ফিলিস্তিনের গাজা উপত্যকার ওপর ১৪ বছরের অবরোধ আরোপের ভেতরই উপত্যকাটিতে হানা দেয় করোনাভাইরাস। -কুদস নিউজ
এর ফলে উপত্যকাটির বাসিন্দারা প্রয়োজনীয় ওষুধ ও খাবারের তীব্র সংকটের মুখে পড়েছে। ফিলিস্তিন, আন্তর্জাতিক কর্মী ও ফিলিস্তিনিদের সমর্থকরা #EndGazaBlockade হ্যাশট্যাগ ব্যবহার করে মার্কিন কংগ্রেস প্রতিনিধিদেরকে ২ মিলিয়ন মানুষের মানবিক দিককে প্রভাবিত করা ইসরাইলি অবরোধ তুলে নিতে চাপ প্রয়োগের জোর দাবি জানিয়েছে।
নেতাকর্মীরা মার্কিন কংগ্রেস প্রতিনিধিদেরকে গাজায় আকাশপথ, স্থল ও সমুদ্রপথের ওপর আরোপিত দীর্ঘ অবরোধ তুলে নিতে ইসরাইলকে চাপ দিতে আহ্বান জানিয়েছেন।
নেতাকর্মীরা জানিয়েছেন, অবশেষে মার্কিন কংগ্রেস গাজা উপত্যকায় বসবাসকারী ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের চাপিয়ে দেওয়া ভয়াবহ অবরোধ তুলে নিতে পুরোপুরি ভূমিকা নিতে যাচ্ছে।



 

Show all comments
  • jack ali ৯ মে, ২০২০, ৯:৩৬ পিএম says : 0
    May Allah [SWT] wipe out cancerous Israel from Palestinian Land and also destroy Trump muslim hater. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ