Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

২৫ রমাজানের মধ্যে গার্মেন্টস শ্রমিকের বেতন-বোনাস দিতে হবে সংবাদ সম্মেলনে-গার্মেন্টস শ্রমিক আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০২০, ৫:২২ পিএম

২৫ রমাজানের মধ্যে গার্মেন্টস শ্রমিকের সকল পাওনাসহ ঈদ বোনাস দিতে হবে। করোনার কারণে বন্ধকালীন সময়ে সকল গার্মেন্টস শ্রমিকদের ১০০% বেতন দিতে হবে। গার্মেন্টস শিল্পের কোন শ্রমিক ছাঁটাই করা যাবে না। গার্মেন্টস শিল্প লে-অফ করা যাবে না।

আজ শনিবার বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে গার্মেণ্টস শ্রমিক আন্দোলন আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ হারুন অর রশিদ এসব কথা বলেন।
সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নে জবাব দেন ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন। উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম ও সংগঠনের সাধারণ সম্পাদক আলহাজ মোশাররফ হোসেন খান।

সংবাদ সম্মেলনে বলা হয়, গার্মেন্টস খোলা এবং বন্ধ দিয়ে যে নাটকীয় খেলা হয়েছে তাতে অনেক গার্মেন্টস শ্রমিক করোনা আক্রান্ত হয়েছে। গণপরিবহন বন্ধ থাকায় যাতায়াতে তাদের অনেক কষ্ট এবং আর্থিক ক্ষতি হয়েছে। অবিলম্বে আক্রান্ত শ্রমিকদের সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে।



 

Show all comments
  • Sabuz ৯ মে, ২০২০, ৬:৪৬ পিএম says : 0
    60% দিবে বলছে তাও দিচ্ছে না
    Total Reply(0) Reply
  • মনজুর এলাহী শওকত ৯ মে, ২০২০, ৯:৪৪ পিএম says : 0
    ব্যর্থ সরকার
    Total Reply(0) Reply
  • নপুর ১১ মে, ২০২০, ৮:১৯ পিএম says : 0
    ভুয়াখবর বড় বড় কথা বলে খবরে আসা যায় কিন্তু বাস্তব রুপ মিলে না,,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন