Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

না.গঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৩, সুস্থ ২৯ জন

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ৯ মে, ২০২০, ৫:২৪ পিএম

গত ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জে ৩৩ জন করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও জেলা করোনা প্রতিরোধ কমিটির প্রতিনিধি ডা. জাহিদুল ইসলাম। এরমধ্যে জেলায় কোনো নতুন মৃত্যুর সংবাদ পাওয়া যায়নি।শনিবার (৯ মে) সকাল সাড়ে ৮টা পর্যন্ত জেলায় প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এ তথ্য জানান তিনি। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৯ জন ব্যক্তির সুস্থ হওয়ার তথ্য জানান তিনি।
জাহিদুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় ৩৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে এরমধ্যে প্রাপ্ত ফলাফলে ৩৩ জনের করোনা পজিটিভ শনাক্ত করা হয়েছে। আর এখন পর্যন্ত জেলায় মোট ৪১২১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে এরমধ্যে ১২৪৮ জনের ফলাফলে পজিটিভ এসেছে।জেলায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা ১২৪৮ জন (মৃত্যুসহ)। এদের মধ্যে জেলায় মোট মৃত্যু হলো ৫৩ জনের আর সুস্থ হয়েছেন ৯৯ জন।#

সুস্থ হলেন করোনা আক্রান্ত নারায়ণগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া তাবাসসূম
স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে ঃ
প্রাণঘাতি ক‌রোনাভাইরা‌স মুক্ত হয়েছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাস‌নের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া তাবাসসুম। একই সাথে করোনা মুক্ত হলেন তার স্বামী ওমর ফারুক জুয়েল ও মা। পরপর তিন‌টি টে‌স্টে ক‌রোনা নমুনা পরীক্ষা নে‌গে‌টিভ এসেছে তাদের। সর্বশেষ শুক্রবার (৮ মে) করোনা পরীক্ষায় তৃতীয় দফায় করোনা মুক্ত হলেন তারা।
শনিবার (৯ মে) সকালে তানিয়া তাবাসসুম বিষয়টি নিশ্চিত করেন। তিনি এখন সুস্থ আছেন এবং স্বাভাবিক জীবনে ফিরছেন বলে জানান।করোনা ভাইরাস সংক্রমন রোধে মাঠপর্যায়ে দায়িত্ব পালন করতে গিয়ে তিনি ১৩ এপ্রিল আক্রান্ত হন৷ তারপর থেকে ডাক্তা‌রের পরাম‌র্শে তি‌নি নগরীর খানপু‌রে সরকা‌রি অ‌ফিসার্স কোয়ার্টা‌রের বাসায় আই‌শো‌লেশ‌নে ছিলেন। একই সময় আক্রান্ত হয়েছিলেন তার পরিবারের অন্য দুই সদস্য।

 

তানিয়া তাবাসসুম বলেন, আল্লাহর অশেষ রহম‌তে চিকিৎসক, পরিবার ও প্রশাসনের কর্মকর্তা, সহকর্মীদের সহযোগিতা ও অনুপ্রেরণায় করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছি। বাসায় আই‌শো‌লেশ‌নে থেকে গরম পানির ট্রিটমেন্ট , প‌রিষ্কার প‌রিছন্ন থেকে এবং ভিটামিন সাপ্লিমেন্ট খে‌য়ে‌ সুস্থ হয়েছি। তবে এ রো‌গের মহৌষধ হ‌লো মান‌সিক শ‌ক্তি এবং স্রষ্টার ওপর পরম ভরসা রাখা। আল্লাহর কা‌ছে শুধু ব‌লে‌ছি যেন আমাদের ধৈর্য্য শ‌ক্তি বা‌ড়ি‌য়ে দেন। প্রথম দিকে প্রচন্ড দূর্বলতা ছিলো যেটা আস্তে আস্তে ক‌মে এসে‌ছে। কিন্তু যে‌দিন থে‌কে ‌রোজা রাখা শুরু করলাম সে‌দিন থে‌কে কনফিডেন্স লেভেল আরো বে‌ড়ে গে‌ছে।তিনি আরও বলেন, রোগী‌ ও তার প‌রিবার‌কে সহ‌যো‌গিতা ও চাপমুক্ত রাখার চেষ্টা করতে হবে‌।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
৫ নভেম্বর, ২০২২
২ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ