Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

মহামারী থেকে বাঁচতে কুরআন তেলাওয়াতের বিকল্প নেই-মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০২০, ৬:১৯ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, করোনাভাইরাস মানুষের পাপাচারের ফসল। ভাইরাস থেকে বাঁচতে আল্লাহর দিকে রুজু হওয়া, তওবা-ইস্তেগফার করা বেশি বেশি কুরআনুল কারীম তেলাওয়াতের বিকল্প নেই। দেশের হাজার হাজার মাদরাসায় লক্ষ লক্ষ ছাত্র-শিক্ষকদের কুরআন তেলাওয়াত, চর্চা-গবেষণা অব্যাহত থাকলে জাতি করোনাভাইরাস থেকে বাঁচতে পারে। আল্লাহর কালাম তেলাওয়াত হলে রহমত অবতীর্ণ হয়। রোগ বালা-মুসিবত ও আজাব-গজব দূর হয়ে যায়। তাই মহামারী থেকে বাঁচতে ঈদের পরে মাদরাসাগুলো উন্মুক্ত করে দিতে হবে।

আজ শনিবার রাজধানীর কামরাঙ্গীরচরের ৫৫ নং ওয়ার্ডের ইমাম ও ওলামায়ে কেরামের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী, জামিয়া দ্বীনিয়া শামসুল উলূম মতিঝিলের মুহাদ্দিস মুফতি আব্দুল হাফিজ, মাওলানা সাঈদ মেসবাহ, মুফতি ইলিয়াছ মাদারীপুরী, মুফতি মুফীজুর রহমান, খেলাফত আন্দোলনের সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দীন, জাতীয় ইমাম পরিষদের সেক্রেটারী জেনারেল মুফতি আ ফ ম আকরাম হুসাইন ও হাফেজ মাওলানা সিরাজুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন