Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

হোয়াইট হাউজে করোনা

বিবিসি | প্রকাশের সময় : ১০ মে, ২০২০, ১২:০১ এএম

এবার মার্কিন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের প্রেস সচিব কেটি মিলার করোনায় আক্রান্ত হয়েছেন। এই নিয়ে হোয়াইট হাউজে গত দুইদিনে দুই কর্মকর্তার করোনা পজেটিভ শনাক্ত হলো। গত শুক্রবার হোয়াইট হাউজের এক কর্মকর্তা গণমাধ্যমকে এ খবর জানিয়েছেন। ওই কর্মকর্তা বলেন, কেটি মিলারের সংস্পর্শে আসা ছয়জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এদের মধ্যে দু’জন মাইক পেন্সের সঙ্গে বিমানে ভ্রমণে যাচ্ছিলেন। কিন্তু বিমান ত্যাগ করার আগেই তাদের নামিয়ে আনা হয়েছে।
কেটি মিলার হলেন ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা স্টিফেন মিলারের স্ত্রী। তিনি হোয়াইট হাউসের ওভার অফিসে কর্মরত। তাই এ সংক্রমণ হোয়াইট হাউজের অন্য কর্মকর্তা-কর্মচারীদের মধ্যেও ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এর আগে গত বৃহস্পতিবার হোয়াইট হাউজে কর্মরত নৌ-সেনার সাবেক একজন কর্মকর্তার করোনা শনাক্ত হয়। ওই কর্মকর্তা ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত কর্মচারী। তিনি হোয়াইট হাউজের ওয়েস্ট উইংয়ে প্রেসিডেন্টের খাবার পরিবেশনের দায়িত্বে কর্মরত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ