Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনায় আক্রান্ত ইভাঙ্কার ব্যক্তিগত সহকারী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০২০, ১০:১৫ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্পের ব্যক্তিগত সহকারী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দিয়ে হোয়াইট হাউজে ভাইরাসটিতে আক্রান্ত হওয়া তৃতীয় ব্যক্তি হলেন তিনি। তবে বেশ কয়েক সপ্তাহ ধরেই তিনি ইভাঙ্কা ট্রাম্পের কাছাকাছি ছিলেন না বলে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

শনিবার সিএনএন জানিয়েছে, তিনি প্রায় দুই মাস ধরে টেলিফোনে কাজ করছেন এবং সতর্কতার কারণে তার কভিড-১৯ পরীক্ষা করা হয়েছিল। তার মধ্যে ভাইরাসটির সংক্রমণের কোনো লক্ষণ ছিল না। এরপর শুক্রবার ইভাঙ্গা ও তার স্বামী জ্যারেড কুশনারের কভিড-১৯ পরীক্ষা করে নেগেটিভ পাওয়া গেছে।

খবরটি এমন সময়ে সামনে এলো, যার একদিন আগে প্রেসিডেন্ট ট্রাম্প ভাইস-প্রেসিডেন্ট মাইক পেন্সের প্রেস সেক্রেটারি কেটি মিলার করোনাভাইরাসে আক্রান্ত বলে নিশ্চিত করেন।

হোয়াইট হাউসে বৈঠককালে ট্রাম্প বলেছিলেন, কেটি একজন দুর্দান্ত নারী। এর আগেও পরীক্ষা করে দীর্ঘসময় তিনি ভালোই ছিলেন, কিন্তু হঠাৎ আজ পরীক্ষা করে তার কভিড-১৯ পজেটিভ এসেছে। কেটি মিলার তার সংস্পর্শে আসেননি, তবে পেন্সের সঙ্গে কিছুটা সময় কাটিয়েছিলেন।

একই দিন বৃহস্পতিবার ট্রাম্পের একজন ব্যক্তিগত ভ্যালেটেরও করোনাভাইরাস পজিটিভ এসেছে। ভ্যালেটের অসুস্থতার পর ট্রাম্প বলেছিলেন, তিনি প্রতিদিন করোনাভাইরাস পরীক্ষা করছেন।

বর্তমানে হোয়াইট হাউসের কর্মীদের মাস্ক পরা, করোনাভাইরাস পরীক্ষা এবং তাপমাত্রা পরিমাপের বিষয়গুলো নিশ্চিত করা হচ্ছে। কর্মকর্তাদের স্যানিটাইজেশন করা হচ্ছে বলেও জানানো হয়েছে। যদিও ট্রাম্প ও মাইক পেন্স এসবের কিছুই মানেন না। সম্প্রতি পেন্স ফেস মাস্ক ছাড়াই মায়ো ক্লিনিক এবং ট্রাম্প মাস্ক ছাড়া একটি এন-৯৫ মাস্ক উৎপাদন কারখানা পরিদর্শনে গিয়েছিলেন।

সূত্র: সিএনএন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ