Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মস্কোর করোনা হাসপাতালে ভয়াবহ আগুন, একজনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০২০, ৩:১৮ পিএম

রাশিয়ার রাজধানী মস্কোর করোনাভাইরাস হাসপাতালে অগ্নিকাণ্ডে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। উত্তরপশ্চিম মস্কোর ওই হাসপাতালটিতে শুধু করোনা আক্রান্তদেরই চিকিৎসা চলছিল। শনিবার করোনা রোগীদের একটি রুমে হঠাৎই আগুন লাগে। ধোঁয়ায় দমবন্ধ হয়ে মারা যান একজন। খবর আরআইএ-এর।
আগুন কী ভাবে লেগেছে, তা স্পষ্ট জানা যায়নি। রোগীরা হাসপাতালে ঠিক কী অবস্থায় রয়েছেন, সে বিষয়ে বিশদে কিছু জানা না গেলেও একটি সূত্রে সকলেই সুস্থ আছে বলে দাবি করা হয়েছে।
মস্কোর মেয়র সের্গেই সোবায়ানিন রাতে টুইট করে জানান, আগুন সম্পূর্ণ নেভার পরেও ওই হাসপাতাল থেকে করোনা আক্রান্ত রোগীদের অন্যত্র সরিয়ে দেওয়া হচ্ছে। তিনি জানান, রোগীদের একটি রুম থেকেই আগুন ছড়িয়েছিল।
মস্কোর জরুরি বিভাগ এক বিবৃতিতে জানায়, এক ব্যক্তি মারা গেছে এবং ২০০ জনকে ভবন থেকে সরিয়ে আনা হয়েছে। এতে বলা হয়, ‘ভবনের প্রথম তলা থেকে আগুন ছড়িয়ে পড়েছে’ এবং আগুন দ্রুত নিভানো হয়েছে।
তবে সংবাদ সংস্থা এএফপি জেনেছে, আগুনে ইনটেনসিভ কেয়ার ইউনিট ক্ষতিগ্রস্ত হয়েছে। জরুরি বিভাগ এ বিষয়টি নিশ্চিত করেনি এবং হাসপাতাল এ বিষয় বক্তব্য দিতে রাজি হয়নি।
রাশিয়ায় এখনও পর্যন্ত করোনা আক্রান্ত ২ লাখর বেশি মানুষ। মৃত্যু হয়েছে ১ হাজার ৮০০ জনের। সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে মস্কোসহ গুরুত্বপূর্ণ শহরগুলোতে লকডাউন চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ