Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

প্রথম দিনেই রিয়াল-রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২০, ১২:০২ এএম

 করোনাভাইরাস মহামারির মধ্যে কেমন যেন আড়মোড়া ভাঙতে শুরু করেছে ইউরোপের ফুটবল। লিঁও সভাপতি এক কাঠি সরেস। চ্যাম্পিয়নস লিগে নিজের দলের মাঠে নামার দিন-তারিখ ফাঁস করে সবার টনক নড়িয়ে দিয়েছেন জ্যাঁ-মিশেল অলাস। গত ফেব্রæয়ারিতে শেষ ষোলো প্রথম লেগে ঘরের মাঠে জুভেন্টাসকে ১-০ গোলে হারিয়েছিল ফরাসি ক্লাবটি। করোনা মহামারির জন্য মার্চে স্থগিত হয় চ্যাম্পিয়নস লিগের খেলা। ইউরোপের শীর্ষস্থানীয় এ ক্লাব প্রতিযোগিতা পুনরায় শুরুর ব্যাপারে এখনো আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত হয়নি। তার আগে লিঁও-জুভেন্টাস ফিরতি লেগে মুখোমুখির দিন-তারিখ ফাঁস করে দিলেন অলাস।

সংবাদমাধ্যম ‘আরটিএল’কে লিঁও সভাপতি বলেন, ‘জুভেন্টাসের বিপক্ষে ম্যাচটি ৭ আগষ্ট নিশ্চিত করা হয়েছে। তুরিনে দর্শকহীন মাঠে খেলা গড়াবে।’ জার্মানিতে বুন্দেসলিগা পুনরায় চালুর কথা ভাবছে কর্তৃপক্ষ। সুপার লিগ ফের মাঠে নামাতে চায় তুর্কি ফুটবলও। তবে ফ্রান্সে মৌসুম বাতিল করে লিগ ওয়ানের শিরোপা তুলে দেওয়া হয়েছে গড় পয়েন্টে টেবিলে শীর্ষস্থানীয় দল পিএসজিকে। লিঁওর অবস্থান ছিল সাতে।

লিগ ওয়ান শিরোপা পিএসজিকে তুলে দেওয়ায় খুশি হতে পারেনি লিঁও। সাতে থাকায় চ্যাম্পিয়নস লিগের আগামী মৌসুম খেলার সম্ভাবনা নেই হয়ে গেল তাদের। এভাবে লিগ থামিয়ে দেওয়ায় ইউরোপিয়ান প্রতিযোগিতায় ফ্রেঞ্চ ক্লাবগুলো বিপদে পড়বে বলে ধারণা অলাসের, ‘যদি আপিল (খেলা শুরুর) সফল না হয়, লিঁও এবং পিএসজিকে অন্য ক্লাবগুলো শেষ করে দেবে। কারণ, ওরা প্রস্তুতি নিতে পারছে, আমরা পারছি না।’


চ্যাম্পিয়নস লিগের সূচি ফাঁস!
ফাঁস হওয়া সূচি
শেষ ষোলোর দ্বিতীয় লেগ
৭ আগস্ট
জুভেন্টাস-লিঁও, ম্যান সিটি-রিয়াল মাদ্রিদ
৮ আগস্ট
বায়ার্ন মিউনিখ-চেলসি, বার্সেলোনা-নাপোলি
কোয়ার্টার ফাইনাল
প্রথম লেগ : ১১-১২ আগস্ট
দ্বিতীয় লেগ : ১৪-১৫ আগস্ট
সেমিফাইনাল
প্রথম লেগ : ১৮-১৯ আগস্ট
দ্বিতীয় লেগ : ২১-২২ আগস্ট
ফাইনাল
ইস্তাম্বুল : ২৯ আগস্ট

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদো

৫ সেপ্টেম্বর, ২০২০
১৫ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন