Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

২০ মার্চের পর নিউইয়র্কে হাসপাতালে সর্বনিম্ন করোনা রোগী ভর্তি

ডেইলি মেইল | প্রকাশের সময় : ১১ মে, ২০২০, ১২:০২ এএম

নিউইয়র্কের করোনাভাইরাসজনিত কারণে হাসপাতালে নতুন রোগী ভর্তির দৈনিক সংখ্যা সর্বনিম্ন পর্যায়ে নেমেছে। শনিবার সেখানকার গভর্নর অ্যান্ড্রু কুওমো এই তথ্য জানিয়েছেন। শুক্রবার মাত্র ৫৭১ জন নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৭ হাজারের বেশি। কুওমো জানান, হাসপাতালে ভর্তির সংখ্যা নিম্নমুখী হলেও দৈনিক মৃত্যুহার আগের মতোই রয়েছে।

শুক্রবার নিউইয়র্কে করোনায় ২২৬ জনের মৃত্যু হয়েছে। একদিন আগে মৃত্যু হয়েছে ২১৬ জনের। পাঁচ দিন আগেও একই সংখ্যক মৃত্যু রেকর্ড করা হয়েছিল। এখন প্রতিদিনের মৃত্যুর ঘটনা দুই সপ্তাহ আগে রেকর্ড করা সংখ্যার অর্ধেকেরও কম। তবে, শুক্রবারের এই সংখ্যা কিছুটা বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ আবার বেড়েছে।

গভর্নরও করোনাভাইরাসের সাথে সম্পর্কিত একটি বিরল প্রদাহজনিত রোগে গত ৪৮ ঘন্টায় ৩ শিশু মারা যাওয়ার পরে নিউইয়র্কের প্রাদুর্ভাবের জন্য একটি নতুন ‘অগ্রাধিকার’ ঘোষণা করেন। কুওমো বলেন, স্বাস্থ্য কর্তৃপক্ষ রাজ্য জুড়ে একই রোগে আক্রান্ত আরও ৭৩ জনকে শনাক্ত করেছে।

সিন্ড্রোমের ক্রমবর্ধমান সংখ্যা এখন পূর্বের বিশ্বাসকে চ্যালেঞ্জ করছে যে, বাচ্চারা কোভিড-১৯-এ কম আক্রান্ত হবে, করোনাভাইরাস সৃষ্ট এই রোগটি নিয়ে রোগ নিয়ন্ত্রণ কেন্দ্রগুলো নিউইয়র্ককে জাতীয় মানদন্ড হিসাবে দেখতে বলেছে যাতে অন্যান্য রাজ্য এবং হাসপাতালে এই সিস্টেমে ব্যবহার করা যেতে পারে।

কুওমো জানান, নিউইয়র্ক ডিপার্টমেন্ট অফ হেলথ এনওয়াই জিনোম সেন্টার এবং রকফিলার বিশ্ববিদ্যালয়ের সাথেও জিনোম এবং আরএনএ সিকোয়েন্সিং স্টাডি করার জন্য কারণ অনুসন্ধান করার কাজ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ