Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ শাওয়াল ১৪৪১ হিজরী

সউদীতে আবারো তেলের দাম কমলো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২০, ১২:২৩ পিএম

সউদী আরবে গত এক মাসের মধ্যে দ্বিতীয় দফায় কমানো হলো পেট্রোলের দাম। সউদী প্রেস এজেন্সি (এসপিএ) জানিয়েছে, ১১ মে থেকে অকটেন (৯৫) এর মূল্য প্রতি লিটার ৮২ হালালা, যা ১০ মে পর্যন্ত ছিল ১ রিয়াল ৪৭ হালালা। এছাড়া অকটেন (৯১) এর মূল্য নির্ধারণ করা হয়েছে প্রতি লিটার ৬৭ হালালা, যা ১০ মে পর্যন্ত ছিল ১ রিয়াল ৩১ হালালা।
বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত স্থানীয় এবং প্রবাসী নাগরিকদের সউদী সরকারের পক্ষ থেকে বিভিন্ন সহায়তা প্রদান করা হচ্ছে এর মধ্যে উল্লেখযোগ্য হলো স্থানীয় এবং প্রবাসীদের খাদ্য সহায়তা, করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সুবিধা, প্রবাসীদের বিনা খরচে তিন মাসের আকামার মেয়াদ বৃদ্ধি এবং পেট্রোলের দাম কমানো।
সউদী সরকারের পক্ষ থেকে তেলের দাম দ্বিতীয়বারের মতো কমানোর ফলে জনজীবনে এর প্রভাব ফেলবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। তারা মনে করছেন সাধারণ মানুষ এতে করে সবচেয়ে বেশি উপকৃত হবে। তেলের দাম কমানোর সাথে সাথে দ্রব্যমূল্যের দাম আরো অনেক কমে যাবে। উল্লেখ্য, সউদী আরব আন্তর্জাতিক বাজারের সাথে সঙ্গতি রেখে তেলের দাম নির্ধারণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ