Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী

পাকিস্তানের পরমাণু বোমা ছিনিয়ে নেবে আইএমএফ: মিয়াঁদাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২০, ১:২৮ পিএম

পাকিস্তানের কিংবদন্তি জাভেদ মিয়াঁদাদ মনে করেন, সেখানকার জনগণের ওপর ফের ঋণের বোঝা চাপতে পারে। এবার আইএমএফের কাছে ঋণ চাইতে গেলে দেশের পরমাণু বোমা বন্ধক রাখতে হতে পারে। তাই মানবঘাতী বিধ্বংসী সেই অস্ত্র বাঁচাতে মাঠে নেমে পড়েছেন তিনি। ইতিমধ্যে একটি ব্যাংক অ্যাকাউন্ট খুলেছেন বড়েমিয়া। তাতে টাকা দেয়ার জন্য দেশবাসীর কাছে আর্জি জানিয়েছেন তিনি।

সাবেক পাক অধিনায়ক বলেন, আমি ন্যাশনাল ব্যাংক অব পাকিস্তানে একটি অ্যাকাউন্ট খুলেছি। আমি আপনাদের কাছে ভিক্ষা চাইছি। আপনারা দয়া করে তাতে টাকা দিন। তা না হলে আমরা পরমাণু বোমা নিজেদের কাছে রাখতে পারব না। আগে থেকেই আমাদের ওপর অনেক ঋণের বোঝা রয়েছে। এবার নতুন করে তা চাইতে গেলে আইএমএফ আমাদের পরমাণু অস্ত্র ছিনিয়ে নেবে।

মিয়াঁদাদ বলেন, পাকিস্তানের অনেক মানুষ নিজের দেশকেই নির্বিচারে লুট করেছে। এবার আমাকে ভিক্ষা দিয়ে তারা নিজেদের পাপের প্রায়শ্চিত্ত করুন। বিদেশে অবস্থারত পাকিস্তানিদের কাছেও অনুরোধ জানাচ্ছি– আপনারা কর্তব্য পালন করুন।

তিনি বলেন, আমার নতুন অ্যাকাউন্টটি ইন্টারন্যাশনাল। শুধু আমি সেটি ব্যবহার করব। আইএমএফের ঋণ আমাদের শোধ করতে হবে। সবাই ওই অ্যাকাউন্টে প্রতি মাসে অন্তত কিছু করে টাকা দিন। স্মরণে রাখবেন– পরমাণু অস্ত্র বন্ধক রাখতে হলে দেশের ওপর বড় বিপদ নেমে আসবে।

তথ্যসূত্র: জি নিউজ/টিএফআইপোস্ট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন