Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

কোয়ারেন্টিনে নয়, গ্রীষ্মে ছুটিতে যাবে ইতালি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২০, ৫:৩৬ পিএম

এবারের গ্রীষ্মকালটি ঘরে বন্দী থেকে কাটাকে হবে না বলে দেশবাসীকে আশ্বস্ত করেছেন ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ্প কন্তে।

রোববার একং সংবাদমাধ্যমে দেয়া সাক্ষাতকারে কন্তে বলেন, ‘এই গ্রীষ্ম আমাদের বারান্দায় বসে কাটাতে হবে না এবং ইতালির সৌন্দর্য কোয়ারেন্টিনে থাকবে না। আমরা সমুদ্রে ও পাহাড়ে ঘুরতে যেতে পারব।’ তিনি বলেন, ‘এবং এটি খুব ভাল হবে যদি ইতালীয়ানরা তাদের ছুটির দিনগুলো ইতালিতে কাটায়, আমরা এটি আলাদাভাবে করব, নিয়ম এবং সতর্কতার সাথে।’

গত ৪ মে ইতালিতে লকডাউন জারি করা হয়েছিল। করোনা সংক্রমণে দেশটি ইউরোপের অন্যতম ক্ষতিগ্রস্থ দেশ। ইতিমধ্যে সেখানে ৩০ হাজার ৫৬০ জনের মৃত্যু হয়েছে। প্রথম দেশ হিসাবে ইতালি সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছিল এবং ৬ কোটি বাসিন্দাকে ঘরে থাকতে বাধ্য করেছিল।

ইতালিতে লকডাউন ধীরে ধীরে তোলা শুরু হলেও কন্তে জানান যে, জীবন আবার স্বাভাবিক হতে সময় লাগবে। তিনি বলেন, ‘সামনের কয়েক মাসের জন্য অর্থনীতি কিছুটা সময়ের জন্য ক্ষতিগ্রস্থ হবে, তবে গ্রীষ্মকাল কোয়ারেন্টিনে থাকবে না - ইতালি ছুটিতে যাবে।’ সূত্র: নিউজউইক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ