Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

এবার বিসিবির কোটি টাকার আর্থিক সহায়তা!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০২০, ৫:৪২ পিএম

করোনাভাইরাসের প্রভাবে ঘরোয়া ক্রিকেটের জনপ্রিয় আসর ঢাকা প্রিমিয়ার লিগ বন্ধ রয়েছে। যে কারণে এখন বেশিরভাগ ক্রিকেটারের হাত খালি। তাদের অর্থ কষ্টের কথা চিন্তা করে ইতোমধ্যে ৯৬ জন ক্রিকেটারকে ৩০ হাজার টাকা করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ ধারাবাহিকতায় ঈদের আগে ক্রিকেটারদের আরো বড় অংশের হাতে অর্থ সহায়তা পৌঁছে দিচ্ছে বিসিবি। সোমবার এ তথ্য জানান, বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী সুজন। তার তথ্য মতে, প্রিমিয়ার লিগ থেকে শুরু করে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগসহ অন্তত ১৬০০ ক্রিকেটারকে এককালীন অর্থ সাহায্য দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। তিনি আরো জানান, বোর্ড সব সময়ই ক্রিকেটারদের পাশে আছে। তাদের আর্থিক দিক বিবেচনায় এনেই এককালীন এই অর্থ সাহায্যর সিদ্ধান্ত। করোনা দুর্যোগ চলাকালে বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপন আগেই প্রথম শ্রেণির ৯৬ ক্রিকেটারকে এককালীন ৩০ হাজার টাকা করে বরাদ্দ দিয়েছেন। নারী ক্রিকেটাররা পেয়েছেন ২০ হাজার টাকা করে।
এবার আর বিসিবির চুক্তিবদ্ধ পুরুষ ক্রিকেটাররা কোন নগদ অর্থ পাবেন না। জাতীয় দলের চুক্তিভুক্ত ১৭ ক্রিকেটার এবং প্রথম শ্রেণির ৯৬ ক্রিকেটার, যারা বোর্ড থেকে বেতন পান, তারা এই অর্থ সাহায্যর বাইরে থাকবেন। যে সব ক্রিকেটার বিসিবির সঙ্গে কোনোরকম চুক্তিতে নেই, তারা ছাড়াও প্রিমিয়ারসহ অন্যান্য লিগের আর যত ক্রিকেটার আছেন, তাদের সবাইকেই এই অর্থ সাহায্য দেয়া হবে। তবে নারী ক্রিকেটারদের ক্ষেত্রে এমন নিয়ম নয়, তারা সবাই-ই পাবেন। নারী চুক্তিভুক্ত ক্রিকেটাররাও এই অর্থ সাহায্য পাবেন। জানা গেছে, প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগসহ মোট ৭৬ ক্লাবের আনুমানিক ১৬০০ নারী ও পুরুষ ক্রিকেটারকে এককালীন অর্থ সাহায্য দেয়া হবে।
অর্থের পরিমাণটা কেমন হবে? তা অবশ্য পরিষ্কার জানাননি বিসিবি সিইও। তবে বিশ্বস্ত সুত্রে জানা গেছে, অর্থের পরিমাণ হতে পারে ৫ থেকে ১০ হাজার টাকা করে হবে। তার মানে গড়পড়তা সাড়ে ৭ হাজার টাকার মত এককালীন পাবেন ক্রিকেটাররা। এই হিসেবে ১৬০০ ক্রিকেটারকে বিসিবি দেবে সোয়া কোটি টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৩ নভেম্বর, ২০২০
২৩ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন