Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেনিয়ায় অপহরণ, অতপর ইসলাম গ্রহণ ইতালির সিলভিয়া রোমানোর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২০, ৭:২৯ পিএম

কেনিয়ায় অপহরণের ১৮ মাস পরে ইতালিতে ফিরেছেন ইতালির স্বেচ্ছাসেবক সিলভিয়া রোমানো। কেনিয়ায় অপহরণের পর সোমালিয়ার সশস্ত্র গোষ্ঠী আল-শাবাবের আস্তানায় দীর্ঘ ১৮ মাস বন্দিজীবন কাটানো অবস্থায় সেখানেই স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেন বলে রোমে জিজ্ঞাসাবাদে জানিয়েছেন সিলভিয়া রোমানো।
ইতালিয়ান কম্যান্ডো টিম তুর্কি সিক্রেট সার্ভিসের সহায়তায় তাকে উদ্ধার করে রবিবার রোমে নিয়ে আসা হয়। হিজাব পরিহিতা সিলভিয়া সাবলীলভাবে নেমে আসেন ইতালিয়ান এজেন্সি ফর ইনফরমেশন এন্ড ফরেইন সিকিউরিটি’র বিশেষ জেট বিমান থেকে।
বিমানবন্দরে প্রধানমন্ত্রী প্রফেসর জোসেপ্পে কন্তের সঙ্গে একান্তে বেশ কিছুক্ষণ কথা বলেন সিলভিয়া রোমানো। পররাষ্ট্রমন্ত্রী লুইজি দি মাইওসহ এসময় ভিআইপি লাউন্জে আরও উপস্থিত ছিলেন সিলভিয়ার মা-বাবা ও বোন। বিমানবন্দর থেকে সিলভিয়াকে সরাসরি নিয়ে যাওয়া হয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ প্যারামিলিটারি পুলিশ ফোর্স ক্যারাবিনিয়েরির হেফাজতে।
সন্ত্রাসবাদ বিষয়ক তদন্ত অফিসে সিলভিয়াকে প্রায় চার ঘন্টা জিজ্ঞাসাবাদ করেন রোম প্রসিকিউটর অফিসের ম্যাজিস্ট্রেটরা। হাস্যোজ্জ্বল সিলভিয়া ম্যাজিস্ট্রেটদের বলেন, ´আমি ভালো আছি। কেনিয়ায় অপহরণকারীরা আমার সঙ্গে খারাপ আচরণ করেনি´।
ধর্মান্তরিত হবার সত্যতা নিশ্চিত করে ম্যাজিস্ট্রেটদের সিলভিয়া রোমানো বলেন, ´আমি ইসলাম ধর্ম গ্রহণ করেছি এবং এটা ছিলো একান্তই আমার নিজস্ব চয়েস। সোমালিয়ায় বন্দী জীবনে সবাই আমার সঙ্গে ভালো ব্যবহার করেছে এবং বিয়ে করার জন্যও চাপ প্রয়োগ করেনি´।
প্রসঙ্গত, সিলভিয়া রোমানো ২০ নভেম্বর ২০১৮ সালে কেনিয়া থেকে অপহৃত হন। সূত্র: টিজিকম২৪।



 

Show all comments
  • elu mia ১১ মে, ২০২০, ৯:৪৭ পিএম says : 1
    মুসলিম সন্ত্রাসিরা মেয়েদের সাথে কত ভাল ব্যাবহার করে আর পশ্চিমা সৈন্যরা মুসলিমদের মেয়েদের সাথে কিরকম ব্যাবহার করে,আফিয়া সিদ্দিকির সাথে আমেরিকান সৈন্যরা কিরকম ব্যাবহার করসে দেখলেই বুঝতে পারবেন।দিনে ২-৩ বার ধর্ষণ করা হত।
    Total Reply(1) Reply
    • aakash ১২ মে, ২০২০, ১১:৩৭ এএম says : 0
      Miya ISIS agent naki????

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ