Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীর ২টি ল্যাবে করোনা ভাইরাস নমুনা পরীক্ষা শুরু

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১১ মে, ২০২০, ৯:১৪ পিএম

নোয়াখালীর বেগমগঞ্জে আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পৃথক ২টি ল্যাবে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা শুরু হয়েছে।

সোমবার দুপুর আড়াইটার দিকে জেলা প্রশাসক কার্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পরীক্ষার আনুষ্ঠানিক উদ্বোধন করেন নোয়াখালী-৪ আসনের এমপি একরামুল করিম চৌধুরী।

পরে তিনি করোনায় মৃত ভোরের কাগজ ও সময়ের আলো পত্রিকার আরো দুই সাংবাদিক এবং ছয় পুলিশ সদস্যের প্রত্যেক পরিবারের জন্য ৫০হাজার টাকা করে মোট ৪লাখ টাকা অনুদান প্রদান দেন। এ ছাড়া নোয়াখালীর অসুস্থ্য প্রবীণ সাংবাদিক আহসান উল্যাহ মাস্টারের জন্য ৫০হাজার টাকা, সুবর্ণচরে কৃষি সম্প্রসারণকে কৃষি যন্ত্রপাতি ক্রয়ের জন্য ১৪লাখ টাকা, জেলায় কর্মরত সাংবাদিকদের জন্য ২লাখ টাকা অনুদান দেন এবং জেলা শহর মাইজদীর মধ্যবিত্তদের খোঁজ খবর নিয়ে তাদের ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিতে শহর আওয়ামী লীগে সভাপতির হাতে ১০লাখ টাকার চেক তুলে দেন।

একরামুল করিম চৌধুরী এমপি বলেন, ব্যক্তি সচেতনতা নয়, সমষ্টিগতভাবে সচেতন হতে হবে। না হয় এ ভাইরাস আমাদের শেষ করে দিবে। তাই সবাইকে ঘরে থাকার অনুরোধ জানিয়ে যারা দোকান খুলেছেন তারা যেন স্বাস্থ্যবিধি মেনে চলে সেই অনুরোধও করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক তন্ময় দাস, সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খীষা, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সভাপতি ডা. ফজলে এলাহী খান, সাধারণ সম্পাদক ডা. মাহবুবুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ