Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাতৃস্নেহের অনন্য দৃশ্য

রিপাবলিক ওয়ার্ল্ড | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ১২:০৩ এএম

ইন্টারনেট ও সোশ্যাল মিডিয়ার বদৌলতে হাতের মুঠোয় পুরো পৃথিবী। এর ফলে ঘরে বসেই বাড়ছে জ্ঞান। দেখা যাচ্ছে, বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘটে যাওয়া অদ্ভুত সব ঘটনার ছবি এবং ভিডিও। 

গত রোববার মা দিবসের দিন সোশ্যাল মিডিয়াতে এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে যা দেখে চোখে পানি চলে এসেছে নেটিজেনদের। তারা বলছেন, মায়ের স্নেহ কোনও ধর্ম, সম্প্রদায়, শারীরিক সূত্র বা ডিএনএ মানে না। মায়ের স্নেহ সন্তানসম সবার উপরই আর্শীবাদ হিসেবে ঝরে পড়ে।
সেদিন ভিডিওটি নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মকর্তা সুশান্ত নন্দা। মাত্র ২৯ সেকেন্ডের ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে, কালো রঙের একটি মেয়ে কুকুরের স্তন থেকে দুধ খাচ্ছে বানরের ছোট্ট একটি ছানা।
কিছুক্ষণ দুধ খাওয়ার পর অদ্ভুত কায়দায় কুকুরটির পিঠে উঠে পড়ে সে। আর কুকুরটিও তাকে পিঠে বসিয়ে চলতে শুরু করে। ভিডিওটির ক্যাপশনে সুশান্ত লিখেছেন, ‘মাতৃত্ব কখনই জীববিদ্যা বা ডিএনএর উপর নির্ভর করে না’।
ভিডিও পোস্ট হওয়ার পরেই কয়েক ঘণ্টার মধ্যে সেটি দেখে ফেলেন প্রায় পাঁচ হাজার মানুষ। আর তারপরই ওই কুকুরটির প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন নেটিজেনরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মা দিবস

৬ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ