Inqilab Logo

ঢাকা রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ২০ রবিউস সানি ১৪৪২ হিজরী

মাওলানা আব্দুল লতিফ নেজামীর দাফন সম্পন্ন

পুলিশী বাধার মুখে দলীয় নেতারা অংশ নিতে পারেননি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ১০:৫৩ এএম | আপডেট : ১২:৪৫ পিএম, ১২ মে, ২০২০

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আব্দুল লতিফ নেজামীর নামাজে জানাজা শেষে আজ সকাল ৯ টায় নরসিংদী জেলার শিবপুর উপজেলার পূর্ব সৈয়দনগর গ্রামের বাড়ির বাইতুন নূর জামে মসজিদের পাশে তার লাশ দাফন করা হয়েছে। শিবপুরের মুন্সিফের চর ইটাখোলা ঈদগাহ ময়দানে তার নামাজে জানাজায় ইমামতি করেন জেলার ইসলামী ঐক্যজোটের সভাপতি মুফতি মুজিবুর রহমান। সামাজিক দূরত্ব বজায় রেখে মরহুমের নামাজে জানাজায় অংশ নেন স্থানীয় সংসদ সদস্য জহিরুল হজ ভূঁইয়া মোহন, উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খান, নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় নেতা মাওলানা এ কে এম আশরাফুল হক, শিবপুর উপজেলা নির্বাহী অফিসার , থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারিসূল হক, জমিয়তে উলামায়ে ইসলামের জেলা সভাপতি মুফতি আব্দুর রহীম, নেজামে ইসলাম পার্টির প্রচার সম্পাদক মাওলানা মিজানুর রহমান, বাংলাদেশ ইসলামী যুব সমাজের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক রফিকুল ইসলামসহ প্রায় চার শতাধিক মুসল্লি । ইসলামী ছাত্র সমাজের কেন্দ্রীয় সভাপতি মো. নূরুজ্জামান এ বিষয়টি নিশ্চিত করেছেন। স্থানীয় পুলিশ প্রশাসন মরহুম নেজামীর নামাজে জানাজা দ্রুত সম্পন্ন করার তাগিদ দেয়। পরিবারের পক্ষ থেকে পিতার জন্য দোয়া চান মাওলানা নেজামীর বড় ছেলে মুহাম্মদ ওবাইদুল হক।
তবে পুলিশী বাধার মুখে ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান আবুল হাসানাত আমিনী, শীর্ষ নেতা মুফতি তৈয়্যব, মাওলানা ফজলুর রহমান, মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা আনসারুল হক ইমরানসহ অন্যান্য নেতারা ভোর ৫টায় কাঁচপুর ব্রীজ, ভুলতা ও গাজীপুরর প্রবেশ পথ দিয়ে চেষ্টা করেও মাওলানা আব্দুল লফিত নেজামীর জানাজায় অংশ নিতে পারেননি। পরে সকাল ৮টার দিকে তারা ঢাকায় ফিরে আসেন। ইসলামী ঐক্যজোটের নেতা মাওলানা আফতাফ হোসাইন মরহুম নেজামীর জানাজায় পুলিশী বাধার মুখে অংশ নিতে না পারায় ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারীতে আমরা সামাজিক দূরত্ব বজায় রেখেই জানাজায় অংশ নিতাম । কিন্ত পুলিশ কেন এতো বাধা দিয়ে আমাদের দলীয় নেতার জানাজায় অংশ নেয়া থেকে বিরত রাখলো। তিনি মরহুম মাওলানা আব্দুল লতিফ নেজামীর রুহের মাগফিরাত কামনার জন্য দেশবাসির প্রতি অনুরোধ জানান। এদিকে, এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দলের গঠনতন্ত্র অনুযায়ী সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী বর্তমানে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জানাজা


আরও
আরও পড়ুন