Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

কাতার এয়ারলাইন্সে চলছে চরম অর্থনৈতিক সংকট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ২:১৮ পিএম

কাতারের রাষ্ট্রীয় এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা আকবর আল-বকর আজ মঙ্গলবার জানিয়েছেন, বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসের কারণে সৃষ্ট বৈশ্বিক অর্থনৈতিক সংকট চরমভাবে আঘাত করেছে কাতার এয়ারওয়েজকে। তিনি বলেছেন আগামী ২ মাসের মধ্যে ৬০ শতাংশ ফ্লাইট পুনরায় চালু করা যাবে বলে আমরা আশাবাদী। তবে পুরোপুরিভাবে ফ্লাইট পরিচালনা করতে ৪ বছর সময় লাগতে পারে। আল আরাবিয়া
আকবর আল-বকর রয়টার্সকে বলেন, আগামী ২০২৩ বা ২০২৪ সালের আগে বিমান পরিষেবা পুরোপুরি চালু করা গেলে আমি খুব অবাক হবো।
কাতারের রাষ্ট্রীয় এয়ারলাইন্স জানিয়েছে, চলতি মাসে বিমান আবার চালু করা হবে। করোনা মহামারীর কারণে কিছুকাল আগে সংস্থাটি বিমান পরিষেবা স্থগিত করেছিল।
গত এপ্রিল মাসের শেষের দিকে কাতার এয়ারওয়েজ ঘোষণা করে, মাঝারি ও তার ওপরের স্তরের কর্মচারীদের বেতন ৩ মাসের জন্য অর্ধেক করা হয়েছে।
সংস্থাটি আরও জানায়, বেতনের আংশিক স্থগিতাদেশ একটি অস্থায়ী ব্যবস্থা। যা এপ্রিল মাসের পরে আরও ৩ মাস অব্যাহত থাকতে পারে। অর্থনৈতিক পরিস্থিতির অবনতি অব্যাহত থাকলে বেতন কাটাসহ আরও বাড়তে পারে এই মেয়াদ। সংস্থাটি বলছে, পরিস্থিতির উন্নতি হওয়ার সঙ্গে সঙ্গে বেতনের কাটা পরিমাণ কর্মীদের ফিরিয়ে দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতার


আরও
আরও পড়ুন