Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

কাপাসিয়ায় বাল্য বিয়ে দেয়ার অপরাধে মেয়ের বাবার ৭ দিনের জেল, বরের জরিমানা

কাপাসিয়া (গাজীপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ৩:০০ পিএম

কাপাসিয়া উপজেলার টোক ইউনিয়নের আড়ালিয়া গ্রামে বাল্যবিয়ে দেয়ার অপরাধে মেয়ের বাবাকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও বরকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাঃ ইসমত আরা।
তিনি ১১ মে, সোমবার আনুমানিক রাত ১১ টায় বাল্যবিয়ে হচ্ছে এমন খবর পেয়ে সাথে সাথেই ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
জানা যায়, টোক ইউনিয়নের আড়ালিয়া গ্রামের মোঃ আলমের মেয়ে মাদ্রাসা পড়ুয়া ছাত্রীকে সুলতানপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে মাসুমের সাথে বাল্যবিয়ে দেয়ার অপরাধে মেয়ের পিতা ও বরকে জেল ও জরিমানা করা হয়। বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৭ ধারা অনুযায়ী মেয়ের বাবাকে ৭ দিনের জেল ও বরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।বাল্যবিয়ের অন্যতম হোতা স্থানীয় কাজী পলাতক রয়েছেন বলে জানাযায় ।

কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা: ইসমত আরা জানান, বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৭ ধারা অনুযায়ী মেয়ের বাবা আলম কে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং নুরুল ইসলামের ছেলে বর মাসুম কে ৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাল্যবিবাহ

২২ ফেব্রুয়ারি, ২০২০
৫ ডিসেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ