Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

চলতি মাসেই এসএসসির ফল একাদশে ভর্তি ৬ জুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ৩:৪৫ পিএম

করোনাভাইরাসের প্রভাবে পিছিয়ে গেছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ও ভর্তি। খাতা মূল্যায়ন শেষ হওয়ার পর গাড়ি বন্ধ থাকায় ওএমআর শিট ঢাকায় আনতে পারেনি আন্তঃশিক্ষা বোর্ড। তবে কিছুদিন ধরে লকডাউন কিছুটা শিথিল থাকায় সেই কাজও শেষ করে ফেলেছে সংশ্লিষ্টরা। সবকিছু ঠিক থাকলে চলতি মাসের শেষ দিকেই ফলাফল ঘোষণার বিষয়ে আশা প্রকাশ করেছে শিক্ষাবোর্ডগুলো। আর ফল প্রকাশের পর আগামী ৬ জুন থেকে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণরা একাদশ শ্রেণিতে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। আন্তঃশিক্ষা বোর্ডের সভাপতি ও ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক বলেন, সাধারণ ছুটি ঘোষণার পর প্রধান পরীক্ষকরা ওএমআর শিট নিয়ে বোর্ডে আসতে পারছিলেন না। এতে ফলাফল প্রকাশের কাজ আটকে ছিল। তবে পোস্ট অফিসগুলো খোলার পর ১০ মে’র মধ্যে ওএমআর শিট ডাকযোগে পাঠাতে নির্দেশনা প্রদান করা হয়। ৯০ শতাংশ ওএমআর বোর্ডে চলে এসেছে। এগুলো স্ক্যান করতে করতে বাকিগুলোও চলে আসবে।
তিনি বলেন, আমরা চলতি মাসেই ফল প্রকাশের লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আর এসএসসির ফল প্রকাশের পরপরই দ্রুততার সঙ্গে আগামী মাসেই অনলাইনে একাদশে ভর্তি কার্যক্রম শুরু করব আমরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ