Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

প্রচুর কর্মীকে ছুটিতে পাঠাল ইতিহাদ, আরও ছাটাইয়ের শঙ্কা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ৪:০৪ পিএম

করোনাভাইরাস মহামারীর কারণে বিশ্বব্যাপী ভ্রমণ কমে যাওয়ায় ইতিহাদ এয়ারওয়েজ প্রচুর কর্মীকে ছুটিতে পাছিয়েছে। আরও অনেককে ছাটাই করা হতে পারে বলে সংস্থাটি তার কর্মীদেরকে জানিয়েছে। ইতিহাদের সাথে সম্পর্কিত তিনটি সূত্রে এই তথ্য জানা গেছে।

সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রায়ত্ত এই বিমান সংস্থাটি এ বিষয়ে কোনও মন্তব্য করতে রাজি হয়নি। তবে গত ২৯ এপ্রিল মার্কিন যুক্তরাষ্ট্র-সংযুক্ত আরব আমিরাতের বিজনেস কাউন্সিলের বৈঠকে ইতিহাদের চিফ এক্সিকিউটিভ টনি ডগলাস বলেছিলেন যে, বিমান সংস্থাটি বেশ বড় আকারের রদবদল করেছে।

সংস্থাটির ওয়েবসাইট অনুসারে, ২০১৯ সালের আগস্ট মাস পর্যন্ত তাদের ২০ হাজার ৫২০ জন কর্মচারী ছিল। কোন কোন বিভাগের মোট কতজন কর্মচারীকে ছাটাই করা হয়েছে তা জানা যায় নি। ইতিহাদ নির্ধারিত যাত্রী বিমান পরিষেবা বন্ধ রেখেছে এবং কর্মীদের অস্থায়ীভাবে প্রায় ৫০ শতাংশ পর্যন্ত বেতন কমিয়ে দিয়েছে। আগামী জুনের মাঝামাঝি থেকে তারা পুনরায় বিমান সেবা চালু করার পরিকল্পনা করছে বলে জানানো হয়েছে। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ