Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পটুয়াখালীতে ভন্ড ফকির সেজে স্কুলছাত্রী নিয়ে পলায়ন

তিনদিন পরে বরগুনা থেকে উদ্ধার

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ৪:৪৩ পিএম

শহরের হেতালিয়া বাধ ঘাট থেকে অপহৃত ৯ম শ্রেনীর এক স্কুল ছাত্রী (১৪) কে ৩ দিন পর মঙ্গলবার বেলা ১১ টার দিকে বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার রুপধন কাটাখালী গ্রাম থেকে উদ্ধার ও অপহরণকারিকে গ্রেফতার করা হয়েছে। ভিকটিমের পরিবারকে গুপ্তধন উদ্ধারের প্রলোভন দেখিয়ে কৌশলে তাকে ৯ মে মোঃ মনির মীর (২৭) নামে এক ভন্ড ফকির তাকে অপহরণ করে। র‌্যাব-৮, পটুয়াখালী ক্যাম্পের কোম্পানী অধিনায়ক, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন‘র নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে তাকে উদ্ধার করে।

গ্রেফতারকৃত অপহরণকারী মোঃ মনির মীর, রুপধন কাটাখালী গ্রামের আঃ খালেক মীরের পুত্র।
র‌্যাব কর্মকর্তা মোঃ রইছ উদ্দিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, আসামী মোঃ মনির মীর নিজেকে পটুয়াখালী শহরের হেতালীয়া বাধঘাট এলাকায় একটি খানকাহ শরীফের ফকির পরিচয় দিয়ে আনুমান ৩/৪ মাস পূর্বে আস্তানা গড়ে তুলে। এ সময় ওই খানকাহ শরীফের পাশেই ভিকটিমের পরিবারের সাথে সখ্যতা গড়ে তুলে। এ ছাড়া খানকাহ শরীফের পার্শ্ববর্তী বিভিন্ন বাড়িতে গুপ্তধন উদ্ধার করেত সক্ষম বলে গুজব ছড়ায়। ভিকটিমের পরিবারকেও গুপ্তধন উদ্ধারের প্রলোভন দেখিয়ে কৌশলে ১৪ বছর বয়সী মেয়েকে অপহরণ করে ৯ মে মোঃ মনির মীর পালিয়ে বরগুনার রুপধন কাটাখালী নিজ গ্রামে যায়। এদিকে অপহৃত ভিকটিমের পরিবার বিভিন্ন যায়গায় খোঁজাখুজি করেও কোথাও না পেয়ে ভিকটিমের মা ১১ মে পটুয়াখালী থানায় একটি জিডি করেন (পটুয়াখালী থানার জিডি নং-৩৮৮ তারিখ ১১-০৫-২০২০ইং) এবং অপহৃত ভিকটিমকে উদ্ধারে র‌্যাবের সহাযোগিতা কামনা করেন।
এ প্রেক্ষিতে র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে করে মঙ্গলবার ভিকটিমকে উদ্ধার করা হয়। এ সময় অপহরণকারী মোঃ মনির মীর কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকেও হাতেনাতে আটক করা হয়।
উদ্ধারকৃত ভিকটিম ও আটককৃত আসামীকে পটুয়াখালী জেলার থানায় হস্তান্তর করা হয়। এ ব্যাপারে ভিকটিমের মা বাদী হয়ে পটুয়াখালী থানায় একটি অপহরণ মামলা দায়ের করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপহরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ