Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী

ঢাকা ছেড়েছেন ১২০ পাকিস্তানি নাগরিক

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ৭:০৮ পিএম

করোনা পরিস্থিতির মধ্যে বাংলাদেশে আটকে পড়া ১২০ জন পাকিস্তানি নাগরিক ঢাকা ছেড়েছেন। মঙ্গলবার একটি বিশেষ ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছেন তারা। এ ফ্লাইটে ৬৬ জন শিক্ষার্থী রয়েছে। পাকিস্তান আন্তর্জাতিক বিমান সংস্থা (পিআইএ) এর সহযোগিতায় বাংলাদেশে আটকে পড়া নাগরিকদের ফেরাতে সে দেশের সরকার এই ফ্লাইটের ব্যবস্থা করেছে।
ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশন জানিয়েছে, পিআইএ এবং অন্যান্য এয়ারলাইন্সের মাধ্যমে বিশ্বজুড়ে আটকা পড়া কয়েক হাজার নাগরিককে ফিরিয়ে আনতে দেশটির সরকার বিশেষ প্রত্যাবাসন অভিযানের অংশ হিসেবে এদের ফিরিয়ে নিয়ে গেছে। ঢাকাস্থ পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ব্যবস্থা ও তদারকি করার জন্য উপস্থিত ছিলেন। হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী বিশ্বব্যাপী আটকে থাকা পাকিস্তানিদের ফিরিয়ে নিতে পাকিস্তান সরকার যে গুরুত্ব দিয়েছে তা তুলে ধরে বলেন, কোভিড -১৯ এর প্রাদুর্ভাবের মধ্যে যারা স্বদেশ প্রত্যাবর্তন করতে চায় তাদের সকলকে নিরাপদে ও তাড়াতাড়ি প্রত্যাবর্তনের লক্ষ্যে সম্ভাব্য সব ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৩ জুন, ২০২০

আরও
আরও পড়ুন