Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

অনুশীলনে তরুণ ফুটবলারের মৃত্যু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ১২:০৩ এএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্থবির হয়ে আছে ইতালি সহ সারা বিশ্ব। ক্রীড়াঙ্গন তো বটেই। যদিও সা¤প্রতিক সময়ে কিছুটা প্রাণ পেতে শুরু করছে ক্রীড়াঙ্গনে। অনুশীলনে ফিরছিলেন খেলোয়াড়রা। কিন্তু শুরুতেই বড় দুঃসংবাদ পেলো ফুটবল অঙ্গন। মাত্র ১৯ বছর বয়সে ঢলে পড়েছেন মৃত্যুর কোলে আতালান্তার ইতালিয়ান মিডফিল্ডার আন্দ্রেয়া রিনালদি।
বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসের কারণে গত শুক্রবার নিজ বাসাতে অনুশীলন করছিলেন রিনালদি। অনুশীলনের এক পর্যায়ে হঠাৎ মস্তিষ্কে রক্তক্ষরণ হয় তার। পরে ভারেসেতে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিন দিন মৃত্যুর সঙ্গে লড়াই করেছেন। কিন্তু শেষ পর্যন্ত আর পেরে ওঠেননি। অবশেষে গতকাল না ফেরার দেশে পারি দেন এ তরুণ ফুটবলার।
চলতি মৌসুমের শুরুতে আতালান্তা থেকে ধারে চতুর্থ স্তরের ক্লাব লেগনানোতে যোগ দিয়েছিলেন রিনালদি। এক বিবৃতিতে রিনালদির মৃত্যুর সংবাদ জানিয়ে ক্লাবটি লিখেছে, ‘এসি লেগনানো আর পুরো ফুটবলবিশ্ব আজ অনেক হৃদয়বিদারক একটি দিন পার করছে। আমাদের যোদ্ধা আন্দ্রেয়া রিনালদি আমাদের ছেড়ে চলে গেছেন। মস্তিষ্কে রক্তক্ষরণ ওকে জীবনের সবচেয়ে উজ্জ্বল অংশেই কেড়ে নিল। সামনে ওর দারুণ একটা জীবন, অনেক গোলে ভাসা একটা ক্যারিয়ার অপেক্ষায় ছিল।’
১৩ বছর বয়সে আতালান্তার একাডেমীতে যোগ দেন রিনালদি। ক্লাবটির হয়ে অনূর্ধ্ব-১৭ লিগ ও ইতালিয়ান সুপারকোপা জিতেছিলেন। সিনিয়র পর্যায়ে গত মৌসুমে ধারে খেলেছিলেন সিরি ‘সি’র ক্লাব ইমোলেস ও সিরি ‘ডি’র ক্লাব মেৎসোলারায়। এই মৌসুমে লেগনানোতে যোগ দিয়েছিলেন। ২৩ ম্যাচে খেলে ১টি গোল করেছিলেন এ ইয়ালিয়ান মিডফিল্ডার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৫ নভেম্বর, ২০২০
১৮ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন