Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী

এবার করোনায় আক্রান্ত পুতিনের মুখপাত্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ৯:২৭ পিএম

এবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ। মঙ্গলবার নিজের করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে জানিয়ে পেসকভ বলেছেন, বর্তমানে তিনি একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

রুশ সংবাদমাধ্যম ইন্টারফ্যাক্সকে তিনি বলেন, ´হ্যাঁ, আমি অসুস্থ। আমি চিকিৎসা নিচ্ছি।´ পেশকভ বলেন, এক মাসের বেশি সময় আগে তিনি প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন।

ক্রেমলিন বলছে, পুতিনের স্বাস্থ্য কঠোরভাবে সুরক্ষিত এবং তিনি রাশিয়ায় সর্বোত্তম চিকিৎসাসেবা গ্রহণ করেন। করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর থেকে মস্কোর বাইরের একটি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরকারি বিভিন্ন বৈঠক পরিচালনা করে আসছেন পুতিন। তবে মঙ্গলবার সকালের দিকে দেশটির তেল জায়ান্ট কোম্পানি রসনেফটের প্রধান ইগোর সেচিনের সঙ্গে সাক্ষাৎহয় পুতিনের।

রাশিয়ার সরকারের সর্বোচ্চ কর্মকর্তা হিসেবে পুতিনের মুখপাত্র পেশকভ নভেল করোনাভাইরাসে আক্রান্ত হলেন। দেশটির প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন এপ্রিলের শেষের দিকে প্রেসিডেন্ট পুতিনকে নিজের করোনা আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নেয়ার খবর দেন। সেই সময় চিকিৎসাধীন থাকায় প্রধানমন্ত্রীর পদ থেকে সাময়িক সরে দাঁড়ান মিখাইল।

সূত্র: রয়টার্স



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ