Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

পানিতে ডুবে ৬ শিশুর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ১২:০২ এএম

চলমান সময়ের বৃষ্টিতে পুকুর-নদীতে বাড়ছে পানি। বাড়ছে পানিতে ডুবে মৃত্যু সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে পানিতে ডুবে ৬ শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে গোপালগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া ২ জন করে, নওগাঁ ও সুনামগঞ্জে একজন করে। বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় জায়েদ নামে দেড় বছরের এক শিশু পুকুরে ডুবে মারা গেছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় কোটালীপাড়া উপজেলার সোনাটিয়া গ্রামে এ ঘটনাটি ঘটে। জায়েদ ওই গ্রামের সিরাজ শাহর ছেলে।

নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁর সাপাহারে পুকুরে ডুবে ইমামুল হাসান নামের দেড় বছর বয়সের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার তাজপুর পশ্চিমপাড়া গ্রামের ২ শিশু বাড়ির পাশে খেলা করছিল। এসময় তারা সবার অজান্তে পুকুরের পানিতে পড়ে ডুবে যায়। পরিবারের লোকজন শিশু দুটিকে খোঁজাখুঁজি করতে থাকে। স্থানীয় লোকজন পুকুরে ভাসমান অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত চিকিৎসক ইমামুল হাসানকে মৃত বলে ঘোষণা করেন। অপর শিশু রাব্বিকে রাজশাহী প্রেরণ করা হয়।

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা জানান, সুনামগঞ্জের তাহিরপুরে গত সোমবার বিকালে পানিতে ডুবে প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী দিপা আক্তার (৭)-এর মৃত্যু হয়েছে। সে উপজেলার সদর ইউনিয়নের ঠাকুরহাটি গ্রামের মোফাজ্জল হোসেনের মেয়ে এবং তাহিরপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় পানিতে ডুবে সামিয়া (১০) ও সুমাইয়া (৬) নামে দুই বোনের করুণ মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে উপজেলা সদরের পানাইয়াপাড় গ্রামে এ ঘটনা ঘটে। মৃতরা ওই গ্রামের বাবুল মিয়ার মেয়ে। পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, দুপুরে সবার অজান্তে গোসল করতে বাড়ির পাশের একটি পুকুরে নামে সামিয়া ও সুমাইয়া। গোসল করার সময় ওই দুই শিশু পানিতে ডু্বে যায়। অনেক খোঁজাখুঁজি করেও তাদের কোনো সন্ধান পাওয়া যায়নি। পরে পুকুরে তাদের লাশ ভেসে ওঠে।

কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, কোটালীপাড়া উপজেলার মাঝবাড়ী গ্রামে পুকুর থেকে ২ বছরের শিশু ফাতেমার লাশ উদ্ধার করা হয়। সে পরিবারের অজান্তে পুকুরে পড়ে যায়। পরে খোঁজাখুঁজির পর বাড়ির সামনের পুকুর থেকে ফাতেমাকে উদ্ধার করা হয়। পরিবারের লোকজন কোটালীপাড়া হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত ফাতেমা মাঝবাড়ী গ্রামের কামাল দাঁড়িয়ার মেয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন