Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকান্ড

পুড়ল ৩১২টি দোকান ও বসতঘর

উখিয়া (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ১২:০২ এএম

কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। অগ্নিকান্ডের ঘটনায় ৩১২টি দোকানসহ বসতঘর পুড়ে গেছে। তবে স্থানীয় সূত্র অগ্নিকান্ডে ৩৬২ টি বসতঘর ও ৬০টি দোকান পুড়ে গেছে বলে দাবী করছে। এতে ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় দেড়কোটি টাকার।
গতকাল মঙ্গলবার সকাল ৮টার দিকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হয়। তবে এখনও পর্যন্ত হতাহতের খবর ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। ঘটনার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেছেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী।

সূত্র মতে, লম্বাশিয়ার ক্যাম্প-১ এবং ক্যাম্প-২ এই দুই ক্যাম্পেই আগুন লেগেছে। আগুন লাগার সাথে সাথেই দ্রুত তা ছড়িয়ে পড়ে। ঘরগুলো ছোট ছোট এবং একটির সাথে একটি লাগোয়া হওয়ায় দ্রুত আগুন ছড়াতে সময় ক্ষেপন হয়নি। টানা প্রায় আড়াই ঘন্টা ধরে জ্বলে এই আগুন। আগুনের সাথে বাতাসের তীব্রতা থাকায় তা আরও দ্রুত ছড়িয়ে পড়ে।

উখিয়া ফায়ার ব্রিগেডের একটি সূত্র জানিয়েছেন, রোহিঙ্গাদের বসতঘর ও দোকান মিলিয়ে ৩১২টি ঘর পুড়ে গেছে। ক্ষয়ক্ষতি নিরূপনের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ