Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

নারায়ণগঞ্জে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

বকেয়া বেতনের দাবি

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ১২:০২ এএম

নারায়ণগঞ্জের চাষাঢ়ায় বকেয়া বেতনের দাবিতে দু’টি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেছেন। এসময় তারা শহীদ মিনারে সমাবেশ ও বিকেএমইএ’র কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেন। গতকাল দুপুরে ফাহিম নিটওয়্যার ও আলপাইন নিট ফেব্রিকস লিমিটেডের শ্রমিকরা এ বিক্ষোভ করেন। পরে তাদের বকেয়া বেতন দেওয়ার আশ্বাস দিলে তারা বিক্ষোভ প্রত্যাহার করেন। এদের মধ্যে আলপাইন নিট ফেব্রিকস লিমিটেডের শ্রমিকদের বেতন মঙ্গলবারের মধ্যে অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে পরিশোধ করা হবে। তবে ফাহিম নিটওয়্যার কারখানা বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ কারখানার মালিকপক্ষের দাবি যেহেতু তাদের কোনো অর্ডার এখন নেই তাই তারা মার্চের বেতন পরিশোধ করে কারখানা বন্ধ ঘোষণা করেছেন। তবে শ্রমিকরা এপ্রিল মাসের বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন। নারায়ণগঞ্জ শিল্প পুলিশ-৪ এর পরিদর্শক (ইন্টেলিজেন্স) শেখ বশির আহমেদ বলেন, আলপাইন নিট ফেব্রিকস লিমিটেডের শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেছিলেন। কিন্তু মালিকপক্ষ জানিয়েছে আজ-কালকের মধ্যেই অনলাইন ব্যাংকিংয়ে তাদের বেতন দেওয়া হবে। এতে শ্রমিকরা বিক্ষোভ প্রত্যাহার করে নেন।
তবে ফাহিম নিটওয়্যারের শ্রমিকরা বিক্ষোভ করলেও তাদের বেতন দিয়েই কারখানাটি বন্ধ করা হয়েছে বলে মালিকরা জানিয়েছেন। তবে তাদের অল্প কিছু শ্রমিক এপ্রিলের বেতন দাবি করে বিক্ষোভ করেছেন।

 



 

Show all comments
  • শওকত আকবর ১৩ মে, ২০২০, ৯:০৪ এএম says : 0
    দেশের এহেনো পরিস্থিতিতে বকেয়া পাওনার জন্য রাজপথে মিছিল মিটিং রাস্তা অবরোধ করতে হবে কেন?সরকার শ্রমিকদের মজুরি পরিশোধ করার জন্য প্রনোদনা ঘোষনা দিয়েছেন।এখনো কেন মজুরি বাকি।অবলম্বে কারখানা শ্রমিকদের মজুরি পরিশোধ করা হোক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ

১৭ জানুয়ারি, ২০২১
১২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ