Inqilab Logo

ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

গত ১০ দিনে শুধু ঢাকা মেডিকেলেই করোনায় মৃত্যু ১০৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ১০:৩৮ এএম

প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বাড়ছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) করোনা ইউনিটে।গত ২ মে থেকে ঢামেকের করোনা ইউনিটে পরবর্তী ১০ দিনে ভর্তি হয়েছেন ৬১০ জন রোগী। এদের মধ্যে গতকাল দুপুর পর্যন্ত ১০৩ জন রোগী মারা গেছেন।

এ পর্যন্ত চালু হওয়া কোভিড ডেডিকেটেড হাসপাতালে এতো মৃত্যুর রেকর্ড নেই। এই ইউনিটে এতো রোগী মারা যাওয়ার পেছনে বেশ কিছু কারণের তথ্য দিয়েছে কর্তৃপক্ষ। রাজধানীর অন্যান্য হাসপাতালে সেবা বঞ্চিত হওয়া রোগীদের জরুরি ভিত্তিতে এখানে ভর্তি করা হচ্ছে বলে মৃত্যুর হার বেশি বলে হাসপাতাল কর্তৃপক্ষ মনে করছে।

যাদের মধ্যে করোনা পজিটিভ ছিলো ১৭ জন। বাকি রোগীদের মধ্যে বেশিরভাগই করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। এর বাইরে সাধারণ রোগে আরও কিছু রোগী মারা গেছেন। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, করোনা ইউনিটে কভিড-১৯ পজিটিভ রোগী ছাড়া উপসর্গ আছে এমন রোগী, নিউরো সার্জারি, অর্থোপেডিক্স, শিশু বিভাগের রোগীরাও চিকিৎসা পাচ্ছেন।

করোনায় আক্রান্ত অন্তঃসত্ত্বা নারীদের চিকিৎসা দেয়া হয় এখানে। তাই অনেক সাধারণ রোগী আছে, যারা বিভিন্ন হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে শেষ মুহুর্তে ঢামেকে আসেন। যখন আসে তখন চিকিৎসকদের আর কিছু করার থাকে না। মৃত্যুর পরিণতি তাদের মেনে নিতে হয়।

 



 

Show all comments
  • শওকত আকবর ১৩ মে, ২০২০, ১১:০০ এএম says : 0
    যে ভাইরাসটি খালি চোঁখে দেখা যায়না, তার দাপটে গোটা বিশ্ব আজ ত্রাহি ত্রাহি অবস্থা।কামান বন্দুক মিসাইল কোন কিছু কাজে আসেনা।আজও এর প্রতিশোধক প্রতিরোধক তৈরির শতভাগ নিশ্চয়তা দিতে পারছেনা গবেষকরা।কি আজগুবি মোজেজা তাও তো বোঝা যাচ্ছেনা।ওলি আউলিয়া পীর মাশায়েখ হাজী গাজী আলেম ওলামা সবাই হাততুলে জবান খুলে আল্লাহর কাছে ফরিয়াদ করছে।মসজিদ মন্দির প্যাগোডায় চলছে প্রার্থনা।নিরাশ হবোনা।একদিন ভাইরাস মূক্ত হবে বিশ্ব।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ