Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

বিশ্বে এখন সবচেয়ে বড় দানবাক্স বুর্জ খলিফা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ১২:৪৫ পিএম

বর্তমানে সারা পৃথিবীতে সবচেয়ে উঁচু ভবন হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের বুর্জ খলিফা। কিন্তু এই ভবনটি এখন রূপ নিয়েছে পৃথিবীর সবচেয়ে বড় দানবাক্সে। দরিদ্রদের অর্থ সহায়তার জন্য এ উদ্যোগ নেয়া হয়েছে।

বিশ্বজুড়ে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর দরিদ্র মানুষ খাদ্য সংকটে রয়েছে। কম আয়ের মানুষদের খাবার দেয়ার উদ্দেশ্যে বুর্জ খলিফাকে দান বাক্সের নকশায় সাজানো হয়। যার মাধ্যমে দরিদ্রদের জন্য অর্থ উত্তোলনের প্রচারণা চালানো হচ্ছে। জমকালো আলোতে ভবনটির সেই দৃশ্য ফুটে উঠেছে।
সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) এরই মধ্যে করোনা ক্ষতিগ্রস্তদের মাঝে ১২ লাখ খাবার পার্সেল বিতরণ করেছে। দরিদ্রদের খাবার বিতরণের এ উদ্যোগে নেতৃত্ব দিচ্ছে মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম গ্লোবাল ইনেশিয়েটিভ (এমবিআরজিআই)।

তাদের লক্ষ্য রমজানের কম আয়ের মানুষদের মাঝে এক কোটি খাবার পার্সেল সরবরাহ করা। এতে বুর্জ খলিফা বিশ্বের সবচেয়ে বড় দানবাক্সে পরিণত হয়েছে।



 

Show all comments
  • Md. Hafizul Bari ১৪ মে, ২০২০, ৫:০১ এএম says : 0
    I want a job from them. I am a graduate electrical & electronicengineer of more than 30 years of experience. Jobless now & no savings. In a difficult situation now. I don't want any other support from anybody except a job. Thanks & Best Regards.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংযুক্ত আরব আমিরাত


আরও
আরও পড়ুন