Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় মানুষের পাশে পেশাজীবী সমন্বয় পরিষদের যুগ্ম মহাসচিব প্রিন্সিপাল মোহাম্মদ আলী চৌধুরী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ১:২৩ পিএম

করোনাভাইরাস মহামারিতে বিভিন্নরকম সহযোগিতার হাত বাড়িয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন পেশাজীবী সমন্বয় পরিষদের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এবং বঙ্গবন্ধু কারিগরি ও বাণিজ্য কলেজের প্রিন্সিপাল মোহাম্মদ আলী চৌধুরী মানিক।

তিনি তার নিজ এলাকা কুমিল্লার বুড়িচং উপজেলার লোহাইমুড়ি গ্রামসহ পার্শ্ববর্তী গ্রামগুলোতে কোনো কোনো পরিবারকে ৩ হাজার, ২ হাজার, ১ হাজার ও ৫শ করে টাকা প্রদান ছাড়াও রাজধানীর মিরপুরে ব্যক্তিগত তহবিল থেকে বিভিন্ন অসহায় ও কর্মহীন মানুষকে ব্যাপকভাবে সাহায্য করে যাচ্ছেন। প্রতিদিন কোনো না কোনো পরিবারের পাশে দাঁড়াচ্ছেন। রমজানের ঈদ উপলক্ষে তার ঈদের কেনাকাটার বাজেট কাটছাঁট করে এবং নিজের বেতনের টাকা থেকে এলাকাযর ৫০ টি অসচ্ছল পরিবারের পাশে থাকবেন, যেনো তারা ভালোভাবে ঈদ করতে পারে।

সাবেক কেন্দ্রীয় ছাত্র ও যুবলীগ নেতা অধ্যক্ষ মোহাম্মদ আলী চৌধুরী মানিক দেশের শিক্ষক, যুবসমাজ ও রোভার স্কাউটদের কাছে সুপরিচিত। তিনি ঢাকা জেলা রোভারের ট্র্যাজারার। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর স্নেহধন্য এবং জাতীয় পর্যায়ে ১১ টি সংগঠন নিয়ে গঠিত পেশাজীবী সমন্বয় পরিষদের যুগ্ম মহাসচিব। তিনি বাংলাদেশ আওয়ামীলীগের ৯ম, ১০ম, একাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ছিলেন। সরকার কর্তৃক মনোনীত শিক্ষকদের অবসর সুবিধাবোর্ড এবং কল্যাণ ট্রাস্টের সদস্য হিসাবেও দায়িত্ব পালন করেছেন। তিনি এরশাদ বিরোধী প্রতিটি মিছিলে উপস্থিত ছিলেন এবং একবার মারাত্মকভাবে আহত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ ভর্তি চিকিৎসাধীন ছিলেন।
তিনি বুড়িচংয়ের ফকির বাজার হাই স্কুল অ্যান্ড কলেজ ও ফকির বাজার ইসলামিয়া সুন্নিয়া আলি়ম মাদ্রাসার দাতা সদস্য ছাড়াও এলাকার স্কুল , কেজি স্কুল, মাদ্রাসাসহ অনেক শিক্ষা প্রতিষ্ঠানের সাথে জড়িত আছেন। গরীব, মেধাবী ছাত্রছাত্রীদের বেতন দেয়াসহ তাদের পরিবারের পাশে থাকেন। এব্যাপারে জিজ্ঞেস করলে তিনি বলেন, মানুষ মানুষের জন্য। আমাদের প্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমাদের প্রিয় নেতা আব্দুল মতিন খসরু এমপির ডাকে সাড়া দিয়ে সকলে যার যার অবস্থা থেকে সাধ্যমতো মানুষের পাশে থাকা উচিত।

করোনা মহামারী থেকে বাঁচতে হলে সময়ে সময়ে সার্কুলারকৃত সরকারের সকল নির্দেশনা মেনে চলুন। বাসায় থাকুন। সামাজিক দুরত্ব বজায় রাখুন। মনে রাখবেন এই আধার একদিন কেটে যাবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবে। ইনশাআল্লাহ।

 

 



 

Show all comments
  • jack ali ১৩ মে, ২০২০, ১:৩০ পিএম says : 0
    May Allah accept his noble.... government destroyed our country and people´s morality.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ