Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

ভার্চুয়াল কোর্ট পরিচালনায় পটুয়াখালী জেলা আইনজীবী সমিতির জরুরী সভায় অসম্মতি জ্ঞাপন

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ২:১৭ পিএম

আজ পটুয়াখালী জেলা আইনজীবী সমিতির এক বিশেষ জরুরী সভায় সর্বসম্মতিক্রমে ভার্চুয়াল কোর্ট পরিচালনার জরুরী জামিন শুনানির জন্য যে নির্দেশনা প্রদান করা হয়েছে , তা নির্দেশনা মূলে পরিচালনায় অসম্মতি জ্ঞাপনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে ।

জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট ওবায়দুর আলম ও সাধারন সম্পাদক এ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ মোহসিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে,পটুয়াখালীর আনুমানিক ৯০ ভাগ আইনজীবীদের তথ্য প্রযুক্তি সর্ম্পকিত কোন প্রশিক্ষন নেই,এবং ভার্চুয়াল কোর্ট সর্ম্পকীয় কোন প্রশিক্ষনের ব্যবস্থা গ্রহন করা হয়নি।পটুয়াখালীর ৮০ ভাগ আইনজীবীদের স্মার্ট মোবাইল ফোন ,ল্যাপটপ,কম্পিউটার,স্ক্যানার মেশিন নেই,আদালত চত্বরে করোনা ভাইরাসের প্রভাবে কম্পিউটারের দোকান গুলি বন্ধ থাকায় ইন্টারনেট কাজ করা সম্ভব নয় ।পটুয়াখালীতে বিটিসিএল এর ওয়াইফাই সহ ইন্টানেটের সেবা ধীরগতিসম্পন্ন ,নিরবিচ্ছন্ন বিদুৎ প্রাপ্তীর অনিশ্চয়তা,অধিকাংশ আইনজীবীদের বাসাবাড়িতে ইন্টারনেট সেবা নাই উল্লেখকরে ৬ দফা সমস্যাবলী চিহ্নিত করে এ সিদ্ধান্ত নিয়েছেন বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ