Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ শাওয়াল ১৪৪১ হিজরী

২৫ রমজানের মধ্যে সাংবাদিক ও প্রবাসীদের প্রণোদনা দিন প্রেস ব্রিফিংয়ে- ইসলামী শ্রমিক আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ৩:০৪ পিএম

মানবিক কারণে ও দুর্দশা লাগবে করোনা পরিস্থিতিতে সকল শ্রেণির কর্মহীন শ্রমিকদেরকে ২৫ রমজানের মধ্যে ১৫ হাজার টাকা করে এককালীন সহযোগিতা করার আহ্বান জানিয়েছে চরমোনাই পীর সাহেবের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশের শ্রমিক সংগঠন ইসলামী শ্রমিক আন্দোলন। 

আজ বুধবার পুরানা পল্টনের ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ আহ্বান জানান ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে গণমাধ্যম কর্মীদেরকে উল্লেখযোগ্য প্রণোদনা প্রদান, অসহায় হয়ে যাওয়া প্রবাসীদের পরিবারকে নগদ সহযোগিতা দেয়াসহ সরকারি খরচে বেকার হয়ে যাওয়া প্রবাসীদেরকে দেশে ফিরিয়ে আনার দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী শ্রমিক আন্দোলনের সিনিয়র সহ-সভাপতি আলহাজ আব্দুর রহমান, সহ-সভাপতি মুহাম্মদ হারুন অর রশিদ, সংগঠনের সেক্রেটারী জেনারেল হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, অনলাইনে যুক্ত ছিলেন, ইসলামী শ্রমিক আন্দোলনের জয়েন্ট সেক্রেটারী জেনারেল শহিদুল ইসলাম কবির, এডভোকেট এবিএম শেহাবুদ্দিন শেহাব, সৈয়দ ওমর ফারুক, আলহাজ নজরুর ইসলাম, ইমাম হোসেন ভুইয়া, ইউসুফ আলী।

প্রেস ব্রিফিংয়ে করোনা পরিস্থিতিতে কর্মহীন শ্রমিকদের সঙ্কট উত্তরণে কতিপয় প্রস্তাবনা তুলে ধরা হয় । এছাড়া দুর্নীতিবাজদের কালোটাকা, বিদেশে টাকা পাচারকারী এবং ঋণখেলাপীদের সম্পদ বাজেয়াপ্ত করে কর্মহীন শ্রমিকদের সাহায্যার্থে উক্ত টাকা ব্যয় করার জন্য সরকারকে জোর অনুরোধ জানানো হয়।
প্রেস ব্রিফিংয়ে আরো বলা হয়, শ্রমিক ও মালিক শ্রেণির স্বার্থ সংরক্ষণের লক্ষ্যে সকল শ্রমিক সেক্টরে হযরত মুহাম্মদ (সা.) এর প্রণীত ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন করার ওপর গুরুত্বারোপ করা হয়। সড়ক পরিবহন, নৌ পরিবহন, হোটেল-রেস্তোরাঁ, নির্মাণ শ্রমিক, ভ্রাম্যমাণ হকার, ফুটপাতের হকার,বন্ধ কলকারখানার শ্রমিক, দোকান শ্রমিক, দিনমজুর, কিন্টারগার্ডেন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারী, সেলুন শ্রমিক, লন্ড্রী শ্রমিক, ঘাটমাঝি, কুলি মজুর, কোয়ারী শ্রমিক এবং ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত দল মত ধর্মবর্ণ নির্বিশেষে সরকারের পক্ষ থেকে বিশেষ সহযোগীতা কার্যক্রম অব্যাহত রাখতে হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী শ্রমিক আন্দোলন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ