Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাস্থ্যবিধি না মানায় টাঙ্গাইলে ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ৪:৫২ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় টাঙ্গাইলের সকল মার্কেট ও দোকান-পাট বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন।

সরকার গত ১০ মে থেকে দোকানপাট খোলার অনুমতি দিলেও সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি না মানায় আগামীকাল ১৪ মে বৃহস্পতিবার থেকে সকল ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। আজ বুধবার বিকেলে টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এই নির্দেশনা জারি করেন। আগামীকাল বৃহস্পতিবার থেকে এই নির্দেশ কার্যকর হবে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঈদের মধ্যে জনসাধারণের সুবিধার্থে সামাজিক দূরত্ব নিশ্চিতসহ কয়েকটি শর্তে মার্কেট, বিপণিবিতানসহ দোকানপাট খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু গত চার দিন পরিদর্শনে দেখা গেছে, ক্রেতা ও বিক্রেতাদের ৯০ শতাংশই শর্তের বিষয়ে অবহেলা করেছেন। জনসাধারণের সার্বিক স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনা করে পুনরায় মার্কেট, বিপণিবিতান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে দোকান বন্ধের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে টাঙ্গাইলের অধিকাংশ মানুষ। তবে বিপাকে পড়েছেন দোকান মালিকরা। আগের পণ্যের সঙ্গে নতুন করে তাঁরা অনেক মাল দোকানে তুলেছেন। দোকান বন্ধের ঘোষণায় তাঁরা ক্ষতির মুখে পড়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণবিজ্ঞপ্তি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ