Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

মাগুরায় ভার্চুয়াল আদালতের কার্যক্রম শুরু

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ৬:১০ পিএম

মাগুরায় বুধবার থেকে জেলা দায়রা আদালতে ভার্চুয়াল কার্যক্রম শুরু হয়েছে। মাগুরার বিজ্ঞ জেলা ও দায়রা জজ কামরুল হাসান এ ভার্চুয়াল আদালত পরিচালনা করেন।

মাগুরার পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট কাজী এস্কেন্দার আজম বাবলু জানান, বুধবার দায়রা জজ আদালতের আইনজীবীদের করা আবেদনের মধ্যে ১১টি মামলার শুনানী অনুষ্ঠিত হয়েছে। যার মধ্যে হত্যা,মাদকসহ বিভিন্ন মামলা রয়েছে। মামলার শুনানী শেষে অনেকের জামিন আবেদন মঞ্জুর হয়েছে। এ ছাড়া জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারিক হাকিম মোস্তাফা পারভেজের আদালতে বিভিন্ন মামলার শুনানী হয়।

আদালতের জ্যেষ্ঠ আইনজীবী আব্দুর রশিদ জানান, এ ভার্চুয়াল আদালতে তার ৩টি আবেদন ছিল। যার মধ্যে ২ মামলায় ৫ জন আসামী জামিন পেয়েছে।
জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রাশেদ মাহমুদ শাহিন জানান,ভার্চুয়াল আদালত বাংলাদেশে আইন ব্যবস্থাপনায় একটি যুগান্তকারী সিদ্ধান্ত। এর মাধ্যমে দুর্যোগকালীন সময়েও আইনের শাসন সমুন্নত থাকছে। এ কার্যক্রমে বিচার প্রার্থীদের ন্যায় বিচার নিশ্চিত হচ্ছে।

উল্লেখ্য জেলা জজ আদালতে আজ ১১ টা মামলার শুনানী হয় এবং ২৮ জনের জামিন মঞ্জুর হয় ও ১৬ জনের জামিন নামঞ্জুর হয়। নারী শিশু কোর্টে ৫ মামলার শুনানী হয় এবং ৩ জনের জামিন মঞ্জুর হয় ও ২ জনের জামিন নামঞ্জুর হয়। ম্যাজিস্ট্রেট কোর্টে ২৫ টা মামলার শুনানী হয় এবং ১৯ জনের জামিন মঞ্জুর হয় ও ২১ জনের জামিন নামঞ্জুর হয় ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ