Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গৌরনদীতে ইউপি সদস্যর বিরুদ্ধে বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ

গৌরনদী (বরিশাল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ৮:০০ পিএম

বরিশালের গৌরনদী উপজেলার শরিকল ইউপির সদস্য ফারুক সরদারের বিরুদ্ধে এক বৃদ্ধার তিন বছরের বয়স্ক ভাতার টাকা আত্মসাত করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হলে ঘটনাটি ধামাচাপা দেয়ার জন্য মরিয়া হয়ে মাঠে নামার অভিযোগ উঠেছে অভিযুক্ত ইউপি সদস্য ও তার সহযোগীদের বিরুদ্ধে।
জানা গেছে, গত তিন বছর পূর্বে উপজেলার শরিকল ইউনিয়নের ১নং ওয়ার্ডের মৃত বসু মীরের স্ত্রী বিধবা আনোয়ারা বেগমের নামে বয়স্ক ভাতার একটি বই ইস্যু করেন উপজেলা সমাজসেবা অফিস।
বিধবা আনোয়ারা বেগম অভিযোগ করে বলেন, বয়স্ক ভাতার টাকা তোলার আগেই স্থানীয় ইউপি সদস্য ফারুক সরদার আমার বয়স্ক ভাতার বইটি নিয়ে যেতেন। ২/১দিন পর এসে বইিিট ফেরত দিয়ে টাকা আসেনি বলে জানাতেন। গত ১০ মে শাহাজিরা স্থানীয় একটি বিদ্যালয় মাঠে বয়স্ক ভাতা সুবিধাভোগীদের মধ্যে টাকা প্রদান করা হয়। ওই সময় আমি সেখানে আনার বয়স্ক ভাতার টাকা তুলতে যাই। রোজা রেখে আমি সারাদিন রোদে দাড়িয়ে থেকে য়খন টাকা উত্তোলনের জন্য আমার বইটি জমা দেয়ার চেষ্টা করি। এসময় মেম্বার ফারুক সরদার টাকা আসেনি বলে আমার কাছ থেকে বয়স্ক ভাতার বইটি নিয়ে যায়। এই সব দেখে উপস্থিত লোকজন আমার বই মেম্বারে (ফারুক সরদার) নেয়ার কারণ জিজ্ঞাসা করলে আমি বিষয়টি উপস্থিত সবাইকে জানাই। তখন আমি জানতে পারি গত তিন বছর ধরে মেম্বার ফারুক আমার ভাতার টাকা উত্তোলন করে আত্মসাত করছেন।
অভিযুক্ত ইউপি সদস্য ফারুক সরদার অভিযোগ অস্বীকার করে বলেন, আনোয়ারা বেগম নামে দুই বৃদ্ধার ভাতা বই থাকায় একজনের ভাতা আরেক জনে তুলে নিয়েছিল। বিষয়টি জানতে পেরে আমি এক আনোয়ারার কাছ থেকে টাকা এনে রাতে অভিযোগকারীর বাসায় গিয়ে টাকা দিয়ে এসেছি। আমার নির্বাচনে পরাজিত এক প্রতিদ্বন্দ্বী ও তার সহযোগীরা বৃদ্ধা আনোয়ারাকে দিয়ে সাংবাদিকদের কাছে মিথ্যা অভিযোগ করায়। এরপর প্রতিপক্ষরা আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ