Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

ইউপি সদস্যের বিরুদ্ধে ত্রাণ আত্মসাতের অভিযোগ

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ মে, ২০২০, ১২:০৩ এএম

করোনা মোকাবেলায় মানবিক সহায়তার আওতায় বরাদ্ধকৃত সরকারী ত্রাণ আত্মসাতের অভিযোগ উঠেছে নেত্রকোনা জেলার দূর্গাপুর উপজেলার ২নং সদর ইউনিয়নের সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য আছমা আক্তারের বিরুদ্ধে। এনিয়ে সংশ্লিষ্ট মহলের ভেতরে-বাইরে তোলপাড় সৃষ্টি হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, করোনাভাইরাস মোকাবেলায় মানবিক সহায়তার আওতায় ২০১৯-২০ অর্থ বছরের ২৫৯, ২৬৩, ২৫৭ ও ২৬৯ নং ত্রাণ কার্ডে সরকারি চাল বরাদ্ধ হয় সংশ্লিষ্ট ইউপির ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের উপকারভোগীদের নামে। কিন্তু ইস্যুকৃত ওই কার্ডগুলো সংশ্লিষ্ট ওয়ার্ডের নারী সদস্য আছমা আক্তার প্রকৃত উপকারভোগীদের বিতরণ না করে নিজেই আত্মসাত করেছেন।

অভিযোগ রয়েছে, স্থানীয় কালিকাপুর গ্রামের মাফিজ উদ্দিনের স্ত্রীর কাছ থেকে ২০১৯-২০ অর্থ বছরের ভিজিডি কার্ড দেয়ার নামে টাকা আদায় এবং মেনকিফান্দা গ্রামের আব্দুল কাদিরের কাছ থেকে প্রতিবন্ধি কার্ড দেয়ার নামে টাকা দাবির অভিযোগ রয়েছে।
স্থানীয় আব্দুর রশীদ, মো. আল আমিন, শাহ্ আলম ও মো. জালাল উদ্দিন জানান, ওই নারী সদস্য বিধবা ভাতা ও বয়স্ক ভাতার কার্ড দেওয়ার নামে অনেকের কাছ থেকে টাকা নিয়েছেন। বিষয়টি ইউপি চেয়ারম্যানিকে জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ত্রাণ-আত্মসাত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ