Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১ হিজরী

ওয়ানডে অধিনায়কও বাবর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০২০, ১২:০৩ এএম


করোনাভাইরাস পরিস্থিতি শেষে ক্রিকেট আবার মাঠে গড়াবে কবে, সেই নিশ্চয়তা নেই। তবে এই নিষ্ক্রিয় সময়েই ভবিষ্যৎ পথচলার ছবি আঁকছে পাকিস্তান। ওয়ানডে দলের নতুন অধিনায়কের দায়িত্ব দিয়েছে তারা বাবর আজমকে। গত বছর থেকে পাকিস্তানের টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দিচ্ছেন বাবর। সীমিত ওভারের ক্রিকেটে এখন তাই দুই সংস্করণেরই নেতা ২৫ বছর বয়সী এই স্টাইলিশ ব্যাটসম্যান।
ওয়ানডেতে বাবরের দায়িত্ব পাওয়াটা অবশ্য খুব বড় চমক নয়। গত বছর পাকিস্তানের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব থেকে সরফরাজ আহমেদকে সরিয়ে টেস্টের দায়িত্ব দেওয়া হয় আজহার আলিকে, টি-টোয়েন্টিতে বাবরকে। গত অক্টোবরের পর আর ওয়ানডে খেলেনি পাকিস্তান, তাই এই সংস্করণের নেতৃত্ব বদলানো নিয়ে তাড়াহুড়ো করেনি বোর্ড। তবে এখানেও পরিবর্তন অনুমিতই ছিল।
বাবরকে নতুন দায়িত্ব দেওয়ার পাশাপাশি টেস্ট অধিনায়ক আজহারের দায়িত্বের মেয়াদও বাড়ানো হয়েছে। প্রধান নির্বাচক ও প্রধান কোচ মিসবাহ-উল-হকের আশা, দুই অধিনায়কই এখন লম্বা সময়ের জন্য দল গোছানোর পরিকল্পনা করতে পারবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৯ মে, ২০২০

আরও
আরও পড়ুন