Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ শাওয়াল ১৪৪১ হিজরী

আইপিএল না হলে গচ্চা ৪ হাজার কোটি রুপি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০২০, ১২:০৩ এএম

সময় যত গড়াচ্ছে, আইপিএল নিয়ে অনিশ্চয়তাও তত বাড়ছে। আর বাড়ছে বিসিসিআই কর্মকর্তাদের চিন্তা। সম্ভাব্য ক্ষতির অঙ্কটা এত বড় যে দুর্ভাবনার কারণ আছে বটে! এবার আইপিএল না হলে চার হাজার কোটি রুপি রাজস্ব হারানোর শঙ্কা করছে ভারতের ক্রিকেট বোর্ড।
গত ২৯ মার্চ থেকে এবারের আইপিএল শুরু হওয়ার কথা থাকলেও করোনাভাইরাস পরিস্থিতিতে তা পিছিয়ে গেছে। বাস্তবতা যতটুকু বোঝা যাচ্ছে, তাতে এবারের আসর বাতিল হয়ে যাওয়ার শঙ্কাও আছে। সেই অনিশ্চয়তা ফুটে উঠল বিসিসিআই কোষাধ্যক্ষ অরুণ ধামালের কণ্ঠে, ‘বিসিসিআই আশঙ্কা করছে বড় অঙ্কের রাজস্ব হারানোর। আইপিএল যদি না হয়, ক্ষতির পরিমাণ হবে চার হাজার কোটি রুপির কাছাকাছি বা আরও বেশি। আমরা নিশ্চিত নই, এবার টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হবে কিনা।’
আইপিএল না হলে শুধু বোর্ডের নয়, ক্ষতি ক্রিকেটারদেরও। আর্থিক দিক থেকে সবচেয়ে বড় ক্ষতি ব্রডকাস্টারদের। পাঁচ বছরের জন্য ২২ কোটি ডলারে টুর্নামেন্টের স¤প্রচার স্বত্ব পেয়েছে স্টার স্পোর্টস। তবে ¯্রফে এবারের আসর থেকেই তারা সম্ভাব্য আয় ধরেছিল ৪০ কোটি ডলার!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

১৭ এপ্রিল, ২০২০
৩১ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ