Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ শাওয়াল ১৪৪১ হিজরী

সরকার করোনাভাইরাসকে গুজব আর ষড়যন্ত্র বলে উড়িয়ে দিতে চেয়েছিল---রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মে, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসকে গুজব আর ষড়যন্ত্র বলে সরকার ও তাদের মন্ত্রীরা উড়িয়ে দিতে চেয়েছিল বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আমরা শুরু থেকেই সরকারকে করোনাভাইরাসের তান্ডব সম্পর্কে সতর্ক করে আসছিলাম। প্রস্তুতি গ্রহণের আহবান জানাচ্ছিলাম। 

অথচ ২০ মার্চেও পত্রিকায় তথ্যমন্ত্রী হাসান মাহমুদ সাহেব বলছেন, ‘বিএনপি করোনা সম্পর্কে গুজব ছড়ায়’। ২১ মার্চের পত্রিকায় ওবায়দুল কাদের সাহেব বলেছেন, ‘আমরা করোনার চেয়েও শক্তিশালী’। পররাষ্ট্রমন্ত্রী মন্ত্রী একে আব্দুল মোমেন সাহেব বলে দিয়েছেন ‘করোনা মারাত্মক রোগ নয়; এটা সর্দি-জ্বরের মতো’। করোনা ঝুঁকির সময় এই সরকার আতশবাজির আলোকোৎসব করলো, ভোট করলো, কোন কোন মন্ত্রী খুব কনফিডেন্টলি বললেন, ‘করোনা এদিকে আসবে না, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বললেন, ‘চীনের চেয়ে বড় করোনা হাসপাতাল বানাবো’, এক মন্ত্রী বললেন, দুনিয়ায় যেকোন দেশের তুলনায় আমরাই সবচেয়ে ভালো প্রস্তুত”। গতকাল বুধবার নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, করোনা ভাইরাস সংক্রমণ বিস্তার লাভের পর থেকেই স্বাস্থ্য সেবা ভেঙ্গে পড়েছে। এর উপর লকডাউন শিথিল করা হয়েছে। সরকার বনিকদের সাথে আপোষ করতেই শিথিল এই লকডাউন। এতে করোনা বিস্তারের পথ আরও প্রশস্ত করা হলো। দেশজুড়ে করোনা পরীক্ষার ব্যবস্থাপনা এখনও নড়বড়ে।
ক্ষমতাসীন দলের লোকেরা ত্রাণ চুরিতে মেতে উঠেছে অভিযোগ করে রিজভী বলেন, আমরা বলেছিলাম, এই ত্রাণ বিতরণ কার্যক্রমে সেনাবাহিনীকে দায়িত্ব দেয়ার জন্য। এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে জনগণ প্রতিবাদ করলে আইসিটি আইনে মামলা করা হচ্ছে। ভার্চুয়াল মিডিয়ায় প্রতিবাদী মানুষকে গ্রেফতার করা হচ্ছে। রাতের অন্ধকারে চোখ তুলে নিয়ে যাওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ