Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বেতনের দাবিতে গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ-ভাঙচুর

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ মে, ২০২০, ২:২৯ পিএম

সকাল থেকেই গাজীপুরে বিভিন্ন সড়কে বিক্ষোভ করেছেন পোশাক শ্রমিকরা। প্রায় প্রতিদিনই তারা কোথায় না কোথায় বিক্ষোভ অব্যহত রেখেছে। আজও শতভাগ বেতন, বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে গাজীপুর মহানগরীর টঙ্গীর বিসিক এলাকায় বিভিন্ন পোশাক কারখানার হাজার হাজার শ্রমিক বিক্ষোভ করেন।
জানা যায়, বৃহস্পতিবার (১৪ মে) সকাল ৮টার দিকে তারা টঙ্গীর স্টেশন রোড এলাকায় ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-কালীগঞ্জ মহাসড়ক অবরোধ করেন।

গাজীপুর শিল্প পুলিশ ও টঙ্গী থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়ার চেষ্ট করছে। শ্রমিকদের মহাসড়ক অবরোধের ফলে ঢাকা-ময়সনসিংহ মহাসড়কের উভয় দিকে পণ্যবাহী ও ব্যক্তিগত যানবাহনের তীব্র যানজটের সৃষ্টি হয়।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে লকডাউন চলাকালে যে সকল কারখানায় শ্রমিকরা কাজ করতে পারেননি শ্রম আইন অনুযায়ী তাদের বেতনের ৬০ শতাংশ দেয়ার সিদ্ধান্ত হয়েছে। শ্রমিকরা শতভাগ বেতন, ঈদ বোনাসের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন। তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়া হয়।



 

Show all comments
  • Rasel mamun ১৪ মে, ২০২০, ১১:৪৯ পিএম says : 0
    Takar kase corona orthohin
    Total Reply(0) Reply
  • Rasel mamun ১৪ মে, ২০২০, ১১:৪৯ পিএম says : 0
    Takar kase corona orthohin
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পোশাক শ্রমিক

২২ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ