Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনার সকল শপিংমল মার্কেট আবারও বন্ধ ঘোষণা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৪ মে, ২০২০, ৭:২৩ পিএম

করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে খুলনায় আবাও সকল শপিংমল, মার্কেট ও দোকানপাট বন্ধ ঘোষণা করেছেন জেলা প্রশাসন। আজ বৃহস্পতিবার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট এবং জেলা পর্যায়ে করোনা ভাইরাস এর সংক্রমন ও প্রতিরোধ সহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোহাম্মদ হেলাল হোসেন স্বাক্ষরিত এক গনবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
গনবিজ্ঞপ্তিতে উল্লেক করা হয়, গত ০৯ মে ৫২০ নং স্মারকে করোনা ভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার প্রতিরোধে স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব অনুসরণ করে সীমিত আকারে জেলার অভ্যন্তরীন দোকানপাট/ শপিংমল শর্তসাপেক্ষে চালুর সিদ্ধান্ত গৃহীত হয়।
তবে বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্য মতে জানা যায় যে, বর্ণিকত শর্ত দুইটি মানুষের উপচে পড়া ভিড়, অসচেতনতা ও অবহেলার কারনে যথাযথভাবে প্রতিপালিত হচ্ছে না। ফলে করোনা ভাইরাসের সংক্রমন ভয়াবহভাবে বেড়ে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।
এমতাবস্থায় পুনরাদেশ না দেয়া পর্যন্ত জেলা সকল উপজেলা ও মহানগর পর্যায়ে দোকানপাট/শপিংমল সমূহ বন্ধ রাখার নির্দেশনা প্রদান করা হলো।
এ আদেশ আগামীকাল শুক্রবার সকাল ৬টা থেকে কার্যকর হবে। তবে চিকিৎসা সংশ্লিষ্ট জরুরী সেবা যেমন ফার্মেসি সার্বক্ষণিক খোলা থাকবে। এছাড়া নিত্য প্রয়োজনীয় পন্য, কৃষি পন্য পরিবহন যানবাহন এর আওতামুক্ত থাকবে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, কাচা বাজার এর ক্ষেত্রে এ কার্যলয় থেকে পূর্বের জারিকৃত নির্দেশনা বহাল থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ