Inqilab Logo

ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

অবৈধ দখলে থাকা ভূখন্ডে রাষ্ট্রীয় সন্ত্রাস বন্ধ করতে হবে : কুরেশি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২০, ১২:০৫ এএম

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি সাংহাই সহযোগিতা সংস্থার (এসসিও) সদস্য দেশগুলোর প্রতি অন্যদেশ, জাতি ও অঞ্চলের বিরুদ্ধে কুৎসা রটানোর কাজে রাজনৈতিক হাতিয়ার হিসেবে সন্ত্রাস-সংশ্লিষ্ট অভিযোগ প্রতিরোধ করার আহবান জানিয়েছেন। কোভিড-১৯ মহামারী নিয়ে বুধবার এসসিও পররাষ্ট্রমন্ত্রীদের ভার্চুয়াল মিটিংয়ে কোরেশি বলেন, সব ধরনের সন্ত্রাস ও চরমপন্থা মোকাবেলা অব্যাহত রাখা ও একে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে বলে আমরা মনে করি। আমাদেরকে অবৈধ দখলে রাখা ভূখন্ডের জনগণের বিরুদ্ধে রাষ্ট্রীয় সন্ত্রাস চালানোর জন্যও সংশ্লিষ্টদেরকে দায়ি এবং এর নিন্দা করতে হবে। এর আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান অধিকৃত কাশ্মীরে অব্যাহত যুদ্ধপরাধ করার জন্য ভারতকে দায়ি করেন। তিনি নরেন্দ্র মোদির সরকারকে ‘ফ্যাসিস্ট হিন্দু শ্রেষ্ঠত্ববাদী’ হিসেবে অভিহিত করেন। ভারতীয় পররাষ্ট্রমন্ত্রণালয় এই অভিযোগ অস্বীকার করে বলে যে পাকিস্তানের নেতারা তাদের দেশের বিশৃঙ্খল অবস্থা থেকে জনগণের দৃষ্টি ফেরাতে এসব কথা বলছেন। এসসিও’র আট সদস্য দেশ হলো চীন, রাশিয়া, ভারত, পাকিস্তান, কাজাখস্তান, কিরঘিজিস্তান, তাজিকিস্তান ও উজবেকিস্তান। স্পুটনিক, এসএএম।



 

Show all comments
  • jack ali ১৬ মে, ২০২০, ৫:৩৩ পিএম says : 0
    It is crystal clear that after or before partition hindu RSS party become muslim killer/rapist/they burned their house, business on a daily basis, not only that they occupied kasmir in 1947 they killed nearly 2 hundred thousands muslims and abducted nearly 25 thousands young muslim women, they raped them and forced them to accept Hinduism, when they rejected, they were killed in barbarian way. Since India is killing muslim in kashmir and raping them.. May Allah destroy Modi and RSS and his army by corona virus. Ameen
    Total Reply(1) Reply
    • Alibaba ২৫ মে, ২০২০, ৫:২৮ পিএম says : 0
      Modi does not believe in Allah. Allah can not do anything

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ