Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আল-আজহার মসজিদে রমজানের শেষ দশকে তারাবি ও তাহাজ্জুদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০২০, ৮:৫২ পিএম

বিশ্ববিখ্যাত ধর্মীয় প্রতিষ্ঠান মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয় ঘোষণা করেছে, রমজান মাসের শেষ দশকে আল-আজহার বিশ্ববিদ্যালয়ের প্রধান মসজিদে তারাবি ও তাহাজ্জুদ নামাজ অনুষ্ঠিত হবে। গতকাল বুধবারে এই ঘোষণা দিয়ে তার বাস্তবায়ণ শুরু করেছে আল আজহার কর্তৃপক্ষ। -আল আরাবিয়া, ডেইলি এনতেখাব
আল-আরবিয়া ডটকমের বরাত দিয়ে আল-আজহারের এক বিবৃতিতে জানানো হয়েছে, তারাবি ও তাহাজ্জুদ নামাজে সাধারণ মুসল্লিদের অংশ নেওয়ার অনুমতি দেওয়া হচ্ছে না। শুধু মসজিদ কমিটি এবং আল-আজহারের আলেমরা জামাতে অংশ গ্রহণ করছেন।
আধ্যাত্মিক পরিবেশ ছড়িয়ে দিতে এই নামাজ আল আজহার বিশ্ববিদ্যালয়ের ফেসবুক, ইউটিউব, ইনস্টাগ্রাম ও টুইটারে প্রচার করা হচ্ছে। আল-আজহারের সিনিয়র স্কলার অথরিটি এক বিবৃতিতে বলেছে, বিশ্বজুড়ে করোনারভাইরাসের দ্রুত বিস্তার রোধে স্বাস্থ্য অধিদফতরের দৃষ্টিভঙ্গি অনুসরণ করা জরুরি। মহামারীটির বিস্তার রোধে জুমার নামাজসহ অন্যান্য সকল নামাজ মসজিদে আদায় করতে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।
মিশরীয় কর্তৃপক্ষ করোনাভাইরাস ছড়িয়ে পড়ার জন্য গত মার্চ মাস থেকে মসজিদে জুমার নামাজ ও জামাতে নামাজ নিষিদ্ধ করার ফাৎওয়া প্রদান করেছিল।



 

Show all comments
  • শওকত আকবর ১৪ মে, ২০২০, ৯:৪৮ পিএম says : 0
    তাহাজ্জুদ নামাজান্তে মহান আল্লাহ দরবারে প্রানখুলে দোয়া করুন।আল্লাহ যেন এই মহামারী বিশ্ব থেকে তুলে নিয়ে যায়।আমরা তো তার ইবাদত করার জন্য।আল্লাহ আমাদের হেদায়েত করুন।হেদায়েত নছিবে না থাকলে যেন ধ্বংস করে দেয়।তার ইবাদত কারীদের যেন হেফাজত করেন।আমিন।।ছুম্মা আমিন।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ