Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ শাওয়াল ১৪৪১ হিজরী

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

বকেয়া বেতন দাবি

কামাল আতাতুর্ক মিসেল : | প্রকাশের সময় : ১৫ মে, ২০২০, ১২:০৫ এএম

কুমিল্লায় চান্দিনায় করোনাভাইরাস সতর্কতা উপেক্ষা করে বকেয়া বেতনের দাবিতে গতকাল বৃহস্পতিবার আশা জুট মিল শ্রমিকরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবরোধ করে। এসময় বিক্ষুদ্ধ শ্রমিকরা মহাসড়কের উপর গাছের গুড়ি ফেলে টায়ারে অগ্নি সংযোগ করে। এ সময় মহাসড়কের উভয় পাশে অন্তত ৪ কিলোমিটার জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। টানা প্রায় ৩ ঘন্টা অবরোধ চলার পর বেলা ১১টায় মিল কর্তৃপক্ষ আগামী সপ্তাহের মধ্যে বকেয়া বেতন পরিশোধ করার প্রতিশ্রুতি দিলে পুলিশের সহায়তায় অবরোধ তুলে নেয় উত্তেজিত শ্রমিকরা।

মিলের শ্রমিক আবু কালাম দৈনিক ইনকিলাব বলেন, এমনিতেই করোনা ভাইরাসের কারণে আজ এক দেড় মাস কাজ-কর্ম নাই। আমরা যতটুকু করি তাও যদি বেতন না পাই, তাহলে পরিবারের লালন-পালন করবো ক্যামনে। আজ ২ সপ্তাহ যাবৎ আমাদের বেতন দেয় না। আশা জুট মিলের সিবিএ নেতা সুজন মুন্সি জানান- শ্রমিকদের মোট ১০ দিনের বেতন বকেয়া পড়েছে। এ নিয়ে আমি উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে একাধিকবার আলাপও করেছি। কিন্তু কিছু বহিরাগত উশৃঙ্খল মানুষের পরোচনায় এ ঘটনা ঘটিয়েছে শ্রমিকরা। এ ব্যাপারে আশা জুট মিলের ম্যানেজার (এডমিন) মো. জালাল এর মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেন নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা-চট্টগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ