Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে সংক্রমণ বাড়ছেই আক্রান্ত আরো ৬১

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ মে, ২০২০, ৯:১৭ এএম

চট্টগ্রামে বেড়েই চলেছে করোনাভাইরাস সংক্রমণ। গত চব্বিশ ঘণ্টায় আরও ৬১ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে, যাদের মধ্যে দুই জন নারী চিকিৎসক ।

চট্টগ্রামসহ বিভাগে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় ৭৬ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। ১৫ জন বিভাগের বিভিন্ন জেলার।বৃহস্পতিবার চট্টগ্রামের তিনটি ল্যাবে নমুনা পরীক্ষায় করোনার এই সংক্রমণ শনাক্ত হয়।
জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়, চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) ল্যাবে ২৫৭ জনের নমুনা পরীক্ষায় ৩৩ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ২৯ জন চট্টগ্রামের। আক্রান্তদের মধ্যে নগরীর ২৬ জন এবং বোয়ালখালী, রাঙ্গুনিয়া ও বাঁশখালী উপজেলার তিন জন আছেন। বাকি চার জন অন্য জেলার।
চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ল্যাবে ৬৬টি নমুনা পরীক্ষায় ২৬ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। সবাই চট্টগ্রাম জেলার বাসিন্দা। ২৫ জন চট্টগ্রাম মহানগরীর এবং একজন রাঙ্গুনিয়া উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ৭১টি নমুনা পরীক্ষায় ১৭ জনের সংক্রমণ ধরা পড়ে। এদের মধ্যে চট্টগ্রামের পটিয়া উপজেলার ৬ জন এবং বাকি ১১ জন বিভাগের অন্য জেলার।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির জানিয়েছেন, শনাক্তদের মধ্যে একজন চমেক হাসপাতালের গাইনি বিভাগের চিকিৎসক। তার বয়স ৩৬ বছর। এছাড়া নগরীর চকবাজার এলাকার এক নারী চিকিৎসকের শরীরেও সংক্রমণ শনাক্ত হয়েছে, যার বয়স ২৭ বছর। এ নিয়ে চট্টগ্রামে ১৪ জন চিকিৎসক করোনাভাইরাস আক্রান্ত হলেন।
চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত ৫৭৩ জনের মধ্যে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৯৩ জন। মারা গেছেন ২৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ