Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

কাতারে মাস্ক পরা বাধ্যতামূলক, অমান্যে ৪৫ হাজার ডলার জরিমানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২০, ১:২০ পিএম

উপসাগরীয় দেশ কাতারে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।দেশটির সরকার রোববার থেকে কার্যকর করবে এ আদেশ। মাস্ক না পরে কেউ বের হলে, তাকে ২ লাখ রিয়াল অর্থাৎ ৪৫ হাজার ডলার জরিমানা করা হবে। -নিউ ইয়র্ক টাইমস, গালফ টাইমস, কাতারের বাংলা খবর

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, নিয়ম অমান্যকারিদের ৩ বছরের জন্য জেলও হতে পারে। তবে যারা একা গাড়ি চালাবে, তাদের জন্য মাস্ক পরা বাধ্যতামূলক নয়। কাতারে গত ২৪ ঘণ্টায় ১,৭৩৩ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছে , মোট শনাক্তের সংখ্যা ২৮,৩৭২ জন এবং মারা গেছে ১৪ জন।

কাতারের বাংলা খবর জানিয়েছে, গতকাল কাতারের মন্ত্রীসভার বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কাতারে যেকোনো ব্যক্তি যেকোনো কারণে ঘরের বাহিরে মুখোশ বা ফেইস মাস্ক পরে বের হতে হবে। আগামী ১৭ মে, রোববার থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। পরবর্তী নির্দেশ নাদেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে। কেউ মাস্ক ছাড়া বাইরে বের হলে কাতারের সংক্রামক রোগপ্রতিরোধ আইন ১৯৯০ এর ১৭ নং ধারায় ৩ বছরের জেল এবং ২ লাখ কাতারি রিয়াল জরিমানা করা হবে। অথবা এই দুইটির যেকোনো একটি দণ্ডে দণ্ডিত করা করা হবে।

 



 

Show all comments
  • Md Sabug ১৫ মে, ২০২০, ৩:১৭ পিএম says : 0
    Good
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতার


আরও
আরও পড়ুন