Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

রাজাপুরে প্রতারনার অভিযোগে মহিলা মেম্বরকে ২ হাজার টাকা জরিমানা

রাজাপুর ( ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মে, ২০২০, ২:৩৫ পিএম

ঝালকাঠির রাজাপুরের ৫ নং বড়ইয়া ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার শাহিনুর বেগম(৩৮)কে পালট আশ্রয়ন প্রকল্পে ঘর বরাদ্দ পাইয়ে দেওয়ার জন্য ঘুষ গ্রহণের চক্রান্তের অভিযোগে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজ্ঞ বিচারক মোঃ সোহাগ হাওলাদার প্রথমে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড ঘোষণা করেন। পরে অপরাধ স্বীকার করে মুচলেকা ও ছোট বাচ্চা থাকায় ১৮৬০সালের দঃবিঃ২৬৯ ধারায় ২ হাজার টাকা জরিমানা করেন। অভিযুক্ত ঐ ইউপি সদস্য চল্লিশকাহনিয়া গ্রামের আমজাদ খলিফার মেয়ে ও জনৈক বাবু চৌধুরীর স্ত্রী। তিনি বড়ইয়া ইউনিয়নের ৪-৫-৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য।

অভিযোগে প্রকাশ ঐ ইউপি সদস্য ঘুষ গ্রহণের জন্য অভিযোগকারী উত্তর উত্তমপুর গ্রামের মৃত সেরাজ উদ্দিন হাওলাদারের পুত্র মোঃ শামসুল হকের কাছ থেকে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর করিয়ে নেয়। ইউপি সদস্য ঘর পাইয়ে দিতে কোনো ভূমিকা না রাখলে অভিযোগকারীর স্বাক্ষরিত সাদা স্ট্যাম্পটি অনেক দিন যাবত ফেরত দিতে অনুরোধ করেন। ইউপি সদস্য ইতিমধ্যে ভুমিহীন শামসুল হকের নামে সাদা স্ট্যাম্পটি ৬০ হাজার টাকা জমি বন্ধকে চুক্তিপত্র সৃজিত করায় তিনি উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ দায়ের করেন। পরে সত্যতা প্রমাণ করতে উভয়ের কথপোকথনের অডিও রেকর্ডিং জমা দেওয়ায় গতকাল সকাল ১১ টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এ রায় দেন। এ সময়ে ঐ আশ্রয়ন প্রকল্পের সাথে সংশ্লিষ্ট জনপ্রতিনিধি ও অন্যান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।বিষয়টি আজ মুঠো ফোনে ইউএনও"র নাজির রাজিব চক্রবর্তী নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ