Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

সিঙ্গাপুরে প্রবাসী বাঙালীদের পাশে ঋতুপর্ণা সেনগুপ্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২০, ২:৫০ পিএম

মরণঘাতী সংক্রমণ কোভিড-১৯ বিস্তার রোধে বিশ্বের প্রতিটি দেশেই চলছে লকডাউন। এতে সিঙ্গাপুরে আটকে রয়েছেন প্রায় তিন লাখ ভারত ও বাংলাদেশের প্রবাসী শ্রমিকরা। এমন পরিস্থিতিতে দেশটির সরকার তাদের পাশে দাঁড়িয়েছে। এবার শ্রমিকদের মনোবল বৃদ্ধিতে এবং তাদের উৎসাহ দিতে ভিন্ন উদ্যোগ নিয়েছে সিঙ্গাপুর সরকার।

এই উদ্যোগে যৌথভাবে কাজ করছে ´দর্পণ´ নামের সেচ্ছাসেবী সংগঠন। ব্যতিক্রমী আয়োজনটির নাম রাখা হয়েছে ´আমার তোমার, সবার কথা´। যেখানে অনলাইনে অংশ নিয়ে নিজেদের গল্প, কবিতা ও গান শোনাবেন ভারত-বাংলাদেশের বেশ কিছু তারকারা। আর এমন উদ্যোগে নিজেকে যুক্ত করলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

লকডাউনের কারণে হোম কোয়ারেন্টিনে আছেন টলিগঞ্জের ডিভা। এই সময়ে নায়িকার সঙ্গে সিঙ্গাপুরে রয়েছেন তার স্বামী ও সন্তান। সম্প্রতি অভিবাসী শ্রমিকদের মানসিকভাবে ভেঙ্গে না পড়ার আহ্বান জানিয়ে একটি ভিডিও বার্তা দিলেন এ চিত্রতারকা।

এ প্রসঙ্গে ঋতুপর্ণা বলেন, এমন কাজের সঙ্গে যুক্ত হতে পেরে আমি খুব খুশি। অভিবাসী শ্রমিকদের উদ্বুদ্ধ করতে সিঙ্গাপুর সরকারের কাছ থেকে এই অফার আসলে আমি রাজি হয়ে যাই। এটা খুব ভালো উদ্যোগ। কঠিন সময়ে তাদের পাশে থাকা আমাদের দায়িত্ব।

জানা গিয়েছে, এই আয়োজনে পর্যায়ক্রমে হাজির হবেন কলকাতার অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দেশের খ্যতনামা নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী, নায়ক ফেরদৌস সহ আরও অনেকেই।

দেখুন সেই ভিডিও



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ