Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

হাদিপন্থীদের কৌশলগত অবস্থান দখল করেছে ইয়েমেনি সেনারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২০, ৮:৩৬ পিএম

ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ গেরিলারা এবং তাদের অনুগত সামরিক বাহিনী সাবেক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদির অনুগত ভাড়াটে সন্ত্রাসীদের কাছ থেকে কয়েকটি কৌশলগত গুরুত্বপূর্ণ অবস্থান দখল করেছে।

ধারাবাহিক টুইটার বার্তায় ইয়েমেনের অপারেশন্স কমান্ড সেন্টার এ তথ্য জানিয়েছে। টুইটার পোস্টে বলা হয়েছে, ইয়েমেনি সেনাবাহিনী এবং হুথি আনসারুল্লাহ গেরিলারা আল-বাইদা প্রদেশের সাউক আল-কানিয়া এলাকায় অভিযান চালায় এবং কয়েক ঘন্টা লড়াইয়ের পর এলাকাটি দখল করতে সক্ষম হয়।

অভিযান শেষে ইয়েমেনের সেনারা ভাড়াটে সন্ত্রাসীদের কাছ থেকে বিপুল পরিমাণ রাইফেল এবং গোলাবারুদ উদ্ধার করে। এছাড়া হাদি পন্থীদের বেশকিছু গাড়িও ধ্বংস করা হয়।

এদিকে, আজ সকালে সৌদি নেতৃত্বাধীন জোটের জঙ্গিবিমান থেকে ইয়েমেনের হাজ্জা প্রদেশে তিন দফা বোমাবর্ষণ করা হয়েছে। তবে এতে কি ধরনের ক্ষয়ক্ষতি ও হতাহতের ঘটনা ঘটেছে তা এখনো জানা যায় নি।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়েমেন


আরও
আরও পড়ুন